smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

‘মৃত ঘোষিত সেই নবজাতক এখন সুস্থ, তবে শঙ্কামুক্ত নয়’

  আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ১৬:৩৫ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৭:২৯
‘মৃত ঘোষিত সেই নবজাতক এখন সুস্থ, তবে শঙ্কামুক্ত নয়’
ফাইল ছবি
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষিত সেই নবজাতক এখন সুস্থ আছে, তবে শঙ্কামুক্ত নয়। এর আগে নবজাতকটিকে দাফনের জন্য কবরের দিকে নিতে গেলে নড়েচড়ে উঠে কান্না করা শুরু করে। 

আজ শনিবার (১৭ অক্টোবর) বিকেলে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। নবজাতকটি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) গাইনি বিভাগের শিশু নিবিড় পরিচর্যাকেন্দ্রে (এনআইসিইউ) পর্যবেক্ষণে রয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন আরটিভি নিউজকে বলেন, নবজাতকের চিকিৎসার কোনও ঘাটতি হচ্ছে না। তবে সে শঙ্কামুক্তও নয়। আমরা অবশ্যই চাই শিশুটি দ্রুত সেরে উঠুক। এজন্যই আমাদের ডাক্তাররা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

হাসপাতালের জরুরি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডাক্তার আলাউদ্দিন আরটিভি নিউজকে বলেন, নবজাতকটি এখন সুস্থ আছে। তাকে দ্রুত সেরে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা অব্যাহত রয়েছে। তার দিকে আমরা সার্বক্ষণিক নজরদারি রেখেছি।

নবজাতকটির বাবা ইয়াসিন মোল্লা বলেন, আমার সন্তান এখনো সুস্থ আছে। আপনারা দোয়া করবেন। মহান আল্লাহ যেন আমার বাচ্চাটাকে বাঁচিয়ে রাখে। বাচ্চাটাকে মৃত মনে করে কবরে প্রায় দাফন করে ফেলছিলাম!

উল্লেখ্য, গত শুক্রবার (১৬ অক্টোবর) নবজাতকটিকে মৃত বলে স্বজনদের কাছে বুঝিয়ে দেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা। স্বজনরা শিশুটিকে দাফনের সব প্রস্তুতি সম্পন্ন করেন। নবজাতকটিকে রায়েরবাজার কবরস্থানে নিয়ে যাওয়া হয়। আর মাত্র কয়েক মুহূর্ত বাকি দাফনের। এমন সময় নড়েচড়ে কান্না করে উঠে সে।

আরও পড়ুনঃ

কবর দেয়ার আগে জীবিত হয়ে উঠা সেই শিশু এখন এনআইসিইউতে

সন্তানের পর্নোগ্রাফির প্রতি আসক্তি আছে কিনা বুঝবেন যেভাবে

 

এদিকে, জীবিতকে মৃত বানানোর ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। গতকাল ওই বৈঠকের পর থেকে কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কেএফ/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়