• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এবার রাবির এক নেপালি শিক্ষার্থীর করোনা শনাক্ত

রাবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২০, ১৭:৩১
Nepali student RU identified as Corona
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালি শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থী বর্তমানে রাজশাহী নগরীর খ্রিস্টান মিশন হাসপাতালের আইসোলেশনে ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আক্রান্ত হওয়া ওই শিক্ষার্থীর বাড়ি নেপালে। তিনি করোনা শনাক্ত হবার আগে তিনি ক্যাম্পাসেই অবস্থান করছিলেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম।

তিনি জানান, সম্প্রতি ওই শিক্ষার্থী দেশে ফিরে যাওয়ার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেন। দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলা হয়। গতকাল শনিবার পরীক্ষা শেষে ফলাফল পজিটিভ আসে। তবে তার শরীরে করোনার তেমন কোনো লক্ষণ নেই।

ডরমিটরির তথ্য মতে, করোনার কারণে বেশ কিছু বিদেশি শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন। বর্তমানে ডরমিটরিতে দেশি-বিদেশি মিলে ৩২ জন শিক্ষার্থী ও গবেষক অবস্থান করছেন।

এদিকে ডরমিটরিতে থাকা অবস্থায় করোনা আক্রান্ত হওয়ার পর প্রেক্ষিতে গৃহীত পদক্ষেপের বিষয়ে অধ্যাপক আসাদুল ইসলাম বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী অন্য কোনো শিক্ষার্থীর সঙ্গে মিশত না বলে জেনেছি। তবুও নিরাপত্তার স্বার্থে এখানে অবস্থানরত বাকি শিক্ষার্থীদের সতর্ক করে দেয়া হয়েছে। যাবতীয় প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
X
Fresh