• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাকৃবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ছাত্রলীগের ৩ নেতা বহিষ্কার

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ মার্চ ২০২০, ১৩:৪৭
শিক্ষার্থী নির্যাতন, ছাত্রলীগের ৩ নেতা বহিষ্কার
ফাইল ছবি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনায় জড়িত থাকার ঘটনায় ছাত্রলীগের তিন নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটির এক সভায় এ শাস্তি প্রদান করা হয়।

তারা হলেন- শহীদ জামাল হোসেন হল ইউনিট ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল্লাহ হিল শাফি, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাহাদত হোসেন ও পাঠাগার সম্পাদক মো. রাহাত হোসেন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ সব তথ্য জানা গেছে।

বাঁ থেকে রাহাত হোসেন, শাহাদত হোসেন ও আবদুল্লাহ হিল শাফি। ছবি: আরটিভি অনলাইন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গেল বছরের ৫ আগস্ট রাতে শহীদ জামাল হোসেন হল ছাত্রলীগের সভাপতি দীপক হালদারকে সালাম না দেওয়ার অভিযোগে মো. মাকসুদুল হক নামের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করেন এই তিন নেতা। সে সময়ে তারা ওই শিক্ষার্থীকে হলের একটি কক্ষে আটকে রেখে স্ট্যাম্প দিয়ে মারধর করে। পরে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয় থেকেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছিল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, তদন্ত কমিটির সুপারিশে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হয়েছে। অন্যায় করে কেউই ছাড় পাবে না। ভবিষ্যতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh