logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

ইবি শাখা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ইবি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১০ ডিসেম্বর ২০১৯, ১৮:০২
ইবি শাখা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ
ইবি শাখা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশ। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে যান চলাচল বন্ধ করে দেন।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে দলীয় টেন্ট হতে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী ম্যুরালের পাদদেশে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সভায় আন্দোলনরত ছাত্রলীগের নেতারা বলেন, অনৈতিকভাবে আর্থিক লেনদেনের বিনিময়ে বর্তমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। তাই অবিলম্বে এই কমিটি বাতিল করতে হবে। পাশাপাশি তারা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের দাবি জানান।

এদিকে প্রতিবাদ সভার এক পর্যায়ে ছাত্রলীগের আন্দোলনরত নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেন। ফলে বিশ্ববিদ্যালয় হতে শিক্ষক ও শিক্ষার্থীদের বহনকারী দুপুর ২টার বাসগুলো আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়ে শিক্ষক ও শিক্ষার্থীরা।

আজকের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন ছাত্রলীগের একাংশের নেতা মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, তৌকির মাহফুজ মাসুদ ও শিশির ইসলাম বাবু।

এ বিষয়ে প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, ‘ছাত্রলীগ যে দাবিতে আন্দোলন করেছে এটা বিশ্ববিদ্যালয়ের সমাধানের  বিষয় না। এ দাবিতে প্রধান ফটকে তালা দেয়া আমার কাছে যৌক্তিক মনে হয়নি।’

এজে

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়