• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উত্তীর্ণ শিক্ষার্থীদের কোনও গিফট দেয়া হয়নি, দাবি ইউসিসি'র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৮, ১৬:১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের কোনও গিফট বা উপহার দেয়া হয়নি। এমন দাবি করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং সেন্টার- ইউসিসি। সোমবার দুপুরে প্রতিষ্ঠানটির মনিটরিং অফিসার তরিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ইউসিসি গ্রুপের লোগো নকল করে কিছু অসাধু ব্যক্তি তাদের ফেইসবুক পেইজের পোস্টের অনুকরণে একটি এডিট করা স্ক্রিনশটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে।

এতে আরও বলা হয়, উর্ত্তীণ শিক্ষার্থীদের গিফট দেওয়া হয়েছে এবং তা ফেরত দেওয়ার প্রশ্নে যে সংবাদটি বিভিন্ন ফেইসবুক পেইজে প্রচার করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, প্রকৃত অর্থে আমরা এখন পর্যন্ত কোনও ইউনিটেই উত্তীর্ণ শিক্ষার্থীদের কোনও প্রকার গিফট বা উপহার প্রদান করিনি।

বিবৃতিতে খবরটিকে ভুয়া খবর দাবি করে শিক্ষার্থী ও অভিভাবকদের বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করেছেন তারা।

ইউসিসির লোগো নকল করে যারা এসব মিথ্যাচার করেছেন এবং যারা বিভিন্ন মাধ্যমে সেই পোস্ট শেয়ার করে অপপ্রচারে লিপ্ত রয়েছেন, তাদের বিরুদ্ধে খুব দ্রুতই 'ইউসিসি' কর্তৃপক্ষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের আশ্রয় নেবে বলেও হুশিয়ারি দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় গেলো ২৫ অক্টোবর রাজধানীর তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি করেছে প্রতিষ্ঠানটি, যার নম্বর-১৩৮৫।

উল্লেখ্য, গেলো ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ' ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরুর আগে ৯টা ১৭ মিনিটে ওই পরীক্ষার উত্তরসহ প্রশ্নপত্র ফাঁস হয়। পরে প্রশ্নপত্র যাচাই করে দেখা হয় পরীক্ষার আগে ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্ন ও উত্তর হুবহু মিলেছে। পরে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার ফলাফল বাতিল ঘোষণা করে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
পহেলা বৈশাখে ঢাবিতে মানতে হবে যেসব নির্দেশনা
X
Fresh