logo
  • ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮

ধর্ষণ থেকে বাঁচতে মা-বোনদের সঙ্গে ছুরি রাখতে বললেন নুর

নুরুল হক নুর
ছবি - নুরুল হক নুর

ধর্ষণের শিকার হওয়া থেকে বাঁচতে মা-বোনদের চাকু নিয়ে ঘুরতে অনুরোধ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

আজ সোমবার রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে এক বিক্ষোভ থেকে তিনি এ ঘোষণা দেন। এ সময় তার সঙ্গে তার দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, শাহবাগের মূল চত্বরে নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশব্যাপী উদ্বেগজনক ধর্ষণের প্রতিবাদে পৃথকভাবে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নসহ বামপন্থী ছাত্র সংগঠনগুলো। ক্রমশই সেখানে বাড়ছে মানুষ।

বেলা একটার দিকে শাহবাগে বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা বিক্ষোভ করলে সেখানে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।

আরও পড়ুন:

ধর্ষণ বিরোধী বিক্ষোভ: শাহবাগে পুলিশের সঙ্গে বামজোটের ধস্তাধস্তি

গৃহবধূকে শ্লীলতাহানির ভিডিও সরিয়ে নেয়ার নির্দেশ হাইকোর্টের

নোয়াখালীর ঘটনায় শাহবাগ মোড় অবরোধ

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ভাইরাল

অবরোধের কারণে ওই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বেলা একটার দিকে সেখানে গিয়ে দেখা যায়, সেখানে চলছে ধর্ষণ বিরোধী মাইম প্রদর্শনী। এরই ফাকে ফাকে বিক্ষুব্ধ জনতা প্রতিবাদী স্লোগান দিয়ে অবস্থান নিয়েছেন। পরে তাদের খড়কুটো দিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে দেখা যায়।

এর আগে বেলা এগারোটার দিকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায় শতাধিক তরুণ-তরুণীকে। পরে এক পর্যায়ে বেলা পৌনে বারোটার দিকে শাহবাগ অবরোধ শুরু করেন তারা।

অবরোধে বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন, রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের শতাধিক নেতা-কর্মীকে অংশ নিতে দেখা গেছে। অবস্থান নিয়েছেন সাধারণ জনতাও।

এসজে

RTV Drama
RTVPLUS