• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অষ্টম শ্রেণির মূল্যায়ন নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২০, ২২:৫৯
Class eight, examination, ,
ছবি সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে।

এবার অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে মূল্যায়ন করে নবম শ্রেণিতে উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে যথাসময়ে নির্দেশনা দেয়া হবে বলে গণমাধ্যমকে জানায় ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম গণমাধ্যমে জানান, অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিজ প্রতিষ্ঠানে মূল্যায়ন করা হবে। এ মূল্যায়নের মাধ্যমে সার্টিফিকেট প্রদান করা হবে। সেই সার্টিফিকেট নিয়ে তারা নবম শ্রেণিতে ভর্তি হবে।

জানা গেছে, বুধবার (২ সেপ্টেম্বর) শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রধানদের এই কথা জানিয়ে চিঠি দিয়েছে ঢাকা বোর্ড। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বোর্ড এই চিঠি দিয়েছে। তবে এই মূল্যায়ন বার্ষিক পরীক্ষার মাধ্যমে নাকি অন্য কোনো উপায়ে করা হবে তা বলা হয়নি চিঠিতে।

গেল ২৭ আগস্ট এ বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিলের ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আরও আগেই এ বছরের প্রাথমিক এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের ঘোষণা দেয়।

এম

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেট্রোলিয়াম করপোরেশনে নিয়োগ, অষ্টম শ্রেণি পাসেও আবেদন
অষ্টম শ্রেণি পাসেই চাকরি দেবে পপুলার ফার্মা
পিইসি-জেএসসি পরীক্ষা ফেরার খবরে যা জানাল শিক্ষা বোর্ড
‘পিএসসি-জেএসসি পরীক্ষা পুনরায় নেওয়ার কথা গুজব’
X
Fresh