• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাবিতে গণরুম বন্ধের সিদ্ধান্ত, অছাত্ররা হলে থাকতে পারবেন না

আরটিভি নিউজ

  ০৯ আগস্ট ২০২০, ০৮:৫৩
The decision to close the public room in DU, the students can not stay

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলে অছাত্র ও গণরুম বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। শনিবার (৮ অগাস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির স্ট্যান্ডিং সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভা অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সংযুক্ত ছিলেন।

সভায় আবাসিক হল খোলার পূর্বশর্ত হিসেবে বিভিন্ন হলের স্থাপনাদি সংরক্ষণ ও হল প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রণয়নের বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া, যাদের ছাত্রত্ব নেই আবাসিক হল খোলার পূর্বে তাদের চলে যাওয়া এবং কথিত গণরুমের শিক্ষার্থীদের কীভাবে হল ব্যবস্থা করা যায় সভায় এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

যাদের ছাত্রত্ব নেই তাদের নিজ নিজ হলের প্রাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যক্তিগত জিনিসপত্র নিয়ে হল ছেড়ে দেয়ার জন্য বলা হয়। কথিত গণরুম উদ্ভূত সংকট নিরসন এবং স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের জন্য যাদের ছাত্রত্ব নেই তাদের হল ছেড়ে দেয়া খুবই জরুরি বলে সভায় সিদ্ধান্ত হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh