logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

যুক্তরাষ্ট্রে ফেসবুকে সাদা গাড়িতে করে অপহরণের গুজব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ ডিসেম্বর ২০১৯, ১২:১৭ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৪:১৮
ফেসবুক, গুজব
যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন
যুক্তরাষ্ট্রে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাহায্যে গুজব ছড়ানো হচ্ছে এবং এটি নিয়ে দেশটির সবাই আতঙ্কিত। খবর যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএনের।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে একটি গুজব ছড়িয়ে পড়েছে যে অপহরণকারীরা মেয়েদের অপহরণ করতে সাদা রঙের গাড়ি ব্যবহার করছে। দেশটির সব জায়গায় এমনটি দেখা যাচ্ছে।

অপহরণ করার পর এসব মেয়েকে যৌনকর্মী হিসেবে বা তাদের শরীরের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি করে দেয়া হচ্ছে। গত কয়েক সপ্তাহে ফেসবুকে ছড়িয়ে পড়া একাধিক পোস্টে এই দাবি করা হয়েছে।

ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরের মেয়র বের্নার্ড জ্যাক ইয়ং সোমবার এক টিভি সাক্ষাৎকারে বলেন, সাদা রঙের গাড়ির কাছে গাড়ি পার্ক করবেন না। আপনার ফোন সবসময় সঙ্গে রাখুন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: প্লাস্টিক দূষণের কারণে কয়েক লাখ সামুদ্রিক কাঁকড়ার মৃত্যু
---------------------------------------------------------------

তিনি জানান, এই ধরনের কথা তাকে বাল্টিমোর পুলিশের পক্ষ থেকে বলা হয়নি। তিনি এসব কথা জেনেছেন ফেসবুক থেকে। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে এভাবে গুজব ছড়ানো হচ্ছে।

বাল্টিমোর পুলিশ ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ জ্যাবলো মঙ্গলবার সিএনএন বিজনেসকে জানান, তারা এই ধরনের ফেসবুক পোস্টের বিষয়ে জানেন কিন্তু এখনও এমন কোনও ঘটনার খবর পায়নি।

গণমাধ্যমটি জানায়, গত কয়েক সপ্তাহে কয়েক হাজারবার এই ধরনের ফেসবুক পোস্ট শেয়ার করা হয়েছে। সম্ভবত কয়েক মিলিয়ন মানুষ এগুলো দেখেছে। প্রকৃতপক্ষে এমন কোনও ঘটনা ঘটেনি।

কে/এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৭৭৯৬২ ২৫৪৪৩৯ ৬৯৫৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়