logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গাজায় ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ নভেম্বর ২০১৯, ২৩:০৯ | আপডেট : ১২ নভেম্বর ২০১৯, ২৩:২৯
গাজায় ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের কমান্ডার নিহত
গাজায় ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের কমান্ডার নিহত
ফিলিস্তিনের গাজায় মঙ্গলবার সকালে ইসরায়েলের বিমান হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক জিহাদের কমান্ডার বাহা আবু আল-আতা নিহত হয়েছেন। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে ইসলামিক জিহাদ। খবর জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলের।

এই হামলার কিছুক্ষণ পর ইসরায়েলের দিকে লক্ষ্য করে গাজা থেকে রকেট হামলা শুরু হয় বলে জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। এক টুইটার পোস্টে ৪২ বছর বয়সী আল-আতার ওপর হামলার বিষয়টি জানায় আইডিএফ।

এই পোস্টে বলা হয়, ইসরায়েলের সাধারণ নাগরিক ও সৈন্যদের ওপর কয়েকশ’ সন্ত্রাসী হামলা চালিয়েছেন ইসলামিক জিহাদের এই কমান্ডার। তিনি ইসরায়েলে পরবর্তী হামলা চালানোর পরিকল্পনা করছিলেন বলেও উল্লেখ করা হয়েছে পোস্টটিতে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সৌদি আরবে স্টেজ শোতে তিনজনকে ছুরিকাঘাত
---------------------------------------------------------------

ইসলামিক জিহাদ এক বিবৃতিতে আল-আতার মৃত্যুর খবর নিশ্চিত করে। ইসরায়েলের এই হামলায় তার স্ত্রীও নিহত হয়েছেন বলে উল্লেখ করা হয় বিবৃতিটিতে। গোষ্ঠীটি আরও জানায়, ইসরায়েলের এই হামলার প্রতিশোধ নেয়া হবে।

এদিকে মঙ্গলবার সকালে সিরিয়ার রাজধানী দামেস্কের এক ভবনে আরেকটি হামলা চালায় ইসরায়েল। এই হামলায় ইসলামিক জিহাদের আরেকজন কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে ইসরায়েলের পক্ষ থেকে।

অন্যদিকে সিরিয়ার সংবাদ সংস্থা সানা এই বিষয়ে জানায়, হামলায় ছয়জন নিহত হয়েছেন। তবে নিহতদের মধ্যে আকরাম আল-আজুরি নামের ইসলামিক জিহাদ কমান্ডার আছেন কিনা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে সিরিয়ায় সংবাদ সংস্থাটি।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়