logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

সৌদি আরবে স্টেজ শোতে তিনজনকে ছুরিকাঘাত

সৌদি আরব, ছুরিকাঘাত
জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে
সৌদি আরবের রাজধানী রিয়াদে সোমবার এক স্টেজ শোতে অংশ নেয়া তিনজনকে ছুরিকাঘাত করা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।

মধ্য রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে আয়োজিত এই স্টেজ শোতে ছুরিকাঘাতের ঘটনায় ইয়েমেনের ৩৩ বছর বয়সী এক নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সৌদি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ।

সৌদি আরব গত কয়েক দশকের কট্টর রক্ষণশীলতা থেকে বেরিয়ে আসতে শুরু করার পর প্রথমবারের মতো এই ধরনের ঘটনা ঘটলো। শো চলাকালে ছুরিকাঘাতকারীকে খুবই ক্ষুব্ধ অবস্থায় স্টেজে দেখা যায়।

তিনি এসময় দুজন পুরুষ ও একজন নারীকে ছুরিকাঘাত করে।  স্টেজে তখন বিদেশি থিয়েটার গ্রুপ পারফর্ম করছিল বলে মনে করা হচ্ছে। তার ছুরিটি জব্দ করা হয়েছে।

যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে বলা হয়, আহতদের অবস্থা স্থিতিশীল আছে। তবে ভুক্তভোগী কোন দেশের নাগরিক বা হামলার উদ্দেশ্যে সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়নি।

সৌদি আরবের তেল নির্ভরতা কমাতে দেশটিতে পর্যটনের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। এই লক্ষ্যে চলমান  দুই মাসের সাংস্কৃতিক কর্মসূচি ‘রিয়াদ সিজন’ এর বেশির ভাগই কিং আবদুল্লাহ পার্কে আয়োজিত হচ্ছে।

দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান যেসব বৈপ্লবিক সংস্কার কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন, সেসবের মধ্যে আছে কনসার্ট, সিনেমা পুনরায় চালু এবং নারীদের গাড়ি চালানোর নিষেধাজ্ঞা তুলে নেয়া।

আরো পড়ুন

কে/সি

RTV Drama
RTVPLUS