• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইন্দোনেশিয়ায় পরকীয়ায় জড়ানোয় দুজনকে বেত্রাঘাত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ নভেম্বর ২০১৯, ১৫:৪৮
Indonesian man flogged after breaking adultery law he helped create
ছবি সংগৃহীত

ইন্দোনেশিয়ায় কঠোর শরিয়া আইন প্রণয়নে কাজ করে এমন সংস্থায় কর্মরত এক ব্যক্তিকে ব্যাভিচারের দায়ে বেত্রাঘাত করা হয়েছে। একজন বিবাহিত নারীর সঙ্গে সম্পর্ক রাখার ঘটনায় বৃহস্পতিবার তাকে ও ওই নারীকে বেত্রাঘাত করা হয়।

খবরে বলা হয়েছে, দেশটির আচেহ প্রদেশে কঠোর শরিয়া আইনের খসড়া করতে সহায়তা দেয় আচেহ ওলামা কাউন্সিল (এমপিইউ)। সেই কাউন্সিলের একজন মুফতি মুখলিস বিন মোহাম্মদ (৪৬)।

মুফতি মুখলিস বিন মোহাম্মদ আচেহ প্রদেশের বেসার জেলায় বসবাস করেন। দেশটির কর্মকর্তারা গত সেপ্টেম্বর মাসে মুখলিসকে এক বিবাহিত নারীসহ একটি পর্যটন উপকূলের পার্ক করা একটি গাড়ি থেকে আটক করে। তিনি ওই নারীর সঙ্গে ‘পরকীয়ায়’ জড়িত ছিলেন।

এর জেরে বৃহস্পতিবার মুফতি মুখলিস ও ওই নারীকে বেত্রাঘাত করা হয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মুফতি মুখলিস বিনকে ২৮ বার এবং ওই নারীকে ২৩টি বেত্রাঘাত করা হয়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: যুক্তরাজ্যে লরিতে পাওয়া মৃতদেহ ভিয়েতনামীদের
---------------------------------------------------------------

বেসারের ডেপুটি মেয়র হুসাইনি ওয়াহাব বলেন, এটা আল্লাহর আইন। ওলামা কাউন্সিলের সদস্য হলেও কেউ দোষী প্রমাণিত হলে তাকে বেত্রাঘাত করতে হবে। তিনি আরও জানান, মুফতি মুখলিসকে ওলামা কাউন্সিল থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, আচেহ প্রদেশে ২০০৫ সাল চালু রয়েছে শরিয়া আইন। বিয়ে বহির্ভূত সম্পর্ক, সমকামিতা ও জুয়ায় কেউ দোষী হিসেবে প্রমাণিত হলে প্রকাশ্যে বেত্রাঘাত করা হয়। এছাড়া সেখানে মদপান, অ্যালকোহল উৎপাদন ও বিক্রি নিষিদ্ধ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
ভাগনের সঙ্গে পালালেন চার সন্তানের মা
প্রেমিকের সঙ্গে পালিয়েছেন স্ত্রী, ফের বিয়ে করলেন স্বামী
বন্যা-ভূমিধসে ইন্দোনেশিয়ায় ২৬ প্রাণহানি
X
Fresh