logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

যুক্তরাজ্যে লরিতে পাওয়া মৃতদেহ ভিয়েতনামীদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ নভেম্বর ২০১৯, ১৩:১১ | আপডেট : ০২ নভেম্বর ২০১৯, ১৫:২২
39 body found in UK lorry are all Vietnamese
ছবি সংগৃহীত
যুক্তরাজ্যের পুলিশ জানিয়েছে, এসেক্সে একটি লরির ভেতর পাওয়া ৩৯টি মৃতদেহের সবগুলোই ভিয়েতনামীদের। কয়েক দিন আগে একটি শিল্পাঞ্চলে একটি কন্টেইনারের ভেতর ওই ৩৯ জনের মৃতদেহ পাওয়া গিয়েছিল। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, নিহত ব্যক্তিরা সবাই চীনা নাগরিক।

কিন্তু এসেক্স পুলিশ জানিয়েছে, তারা ভিয়েতনাম ও যুক্তরাজ্যে বেশ কয়েকটি পরিবারের সঙ্গে সরাসরি এবং ভিয়েতনাম সরকারের সঙ্গে যোগাযোগ করেছে। নিহতদের মধ্যে নিজেদের স্বজন থাকতে পারে এমন আশঙ্কায় বেশ কয়েকটি পরিবার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে।

২৬ বছর বয়সী ফাম থি ত্রা মাই মঙ্গলবার রাতে তার পরিবারকে একটি মেসেজ পাঠায়। সেখানে তিনি লিখেন, ‘বিদেশে তার সফর ব্যর্থ হয়েছে।’

এদিকে ওই ব্যক্তিদের মধ্যে ৩১ জন পুরুষ ও আটজন নারীর মৃত্যু কিভাবে হয়েছে তা নির্ধারণ করতে মৃতদেহগুলোর ময়নাতদন্ত করা হচ্ছে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : চীনে তৈরি শত শত ড্রোন উড্ডয়ন স্থগিত করেছে যুক্তরাষ্ট্র
---------------------------------------------------------------------

অ্যাসিস্টেন্ট চিফ কন্সটেবল টিম সিম্থ বলেন, এই মুহূর্তে আমাদের বিশ্বাস ভুক্তভোগীরা সবাই ভিয়েতনামের নাগরিক এবং আমরা ভিয়েতনামের সরকারের সঙ্গে যোগাযোগ করেছি। তিনি বলেন, তবে নিহতদের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ।

লন্ডনে ভিয়েতনাম দূতাবাস বলছে, তারা ‘খুবই ভারাক্রান্ত’ এবং ভুক্তভোগীদের পরিবারের প্রতি তারা ‘আন্তরিক সমবেদনা’ জানাচ্ছে। তারা জানায়, ভুক্তভোগীদের এখনও সুনির্দিষ্টভাবে শনাক্ত করা যায়নি এবং ভিয়েতনাম ও যুক্তরাজ্যের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত হতে হবে। ভিয়েতনাম ও যুক্তরাজ্যের কর্তৃপক্ষের সঙ্গে তারা কাজ করে যাচ্ছে বলেও জানিয়েছে দূতাবাস।

অন্যদিকে ভিয়েতনামের পুলিশ অবৈধ অভিবাসনে দালালি ও সংগঠনের’ দায়ে দুজন ব্যক্তিকে আটক করেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়