• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মোদিকে গরু ছেড়ে নারীর প্রতি যত্নবান হতে ভারতীয় তরুণীর আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ অক্টোবর ২০১৯, ১৯:০৮
নরেন্দ্র মোদি, গরু
ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গরু ছেড়ে নারীদের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির একজন তরুণী। গত ৫ অক্টোবর নাগাল্যান্ডের রাজধানীতে মিস কোহিমা প্রতিযোগিতার এক প্রতিযোগী এমন কথা বলেছেন।

প্রশ্নোত্তর পর্বে ওই প্রতিযোগী ভিকুওনুয়ো সাচুর কাছে জানতে চাওয়া হয়, যদি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলার সুযোগ পান তাহলে তাকে আপনি কী বলবেন? এর উত্তরে ওই তরুণী যা বলেছেন, তার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গিয়েছে।

অষ্টাদশী ওই তরুণী বলেন, আমি যদি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য আমন্ত্রিত হই, আমি তাকে বলবো গরুর চেয়ে নারীদের প্রতি বেশি যত্নবান হোন। তার এমন উত্তর শুনে হেসে ওঠেন উপস্থিত দর্শকরা।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বিজেপি প্রধানের পদ ছাড়ছেন অমিত শাহ
---------------------------------------------------------------

ওই ঘটনার ভিডিও এখন পর্যন্ত ৬০ হাজারের বেশি মানুষ টুইটারে দেখেছেন এবং তা হাজার হাজার ‘লাইক’ পেয়েছে। ‘নাগাল্যান্ড পোস্ট’ জানিয়েছে, ওই প্রতিযোগিতায় ভিকুওনুয়ো সাচু দ্বিতীয় রানার আপ হয়েছেন।

গত কয়েক বছর ধরে স্বঘোষিত গো-রক্ষকদের হাতে অভিযুক্ত গরু পাচারকারীদের নিগ্রহের ঘটনা বারবার সামনে এসেছে। গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এটা দুর্ভাগ্যের যে কোনও কোনও মানুষ ‘ওম’ বা ‘গরু’ কথাগুলো শুনলেই চমকে ওঠেন।

জাতীয় পশু রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির উদ্বোধন করতে এসে তিনি বলেছিলেন, কিছু মানুষ, যদি তারা ‘গরু’ এবং ‘ওম’-এর মতো শব্দ শোনেন, তাহলে তাদের চুল খাড়া হয়ে যায়। তারা ভাবতে থাকেন দেশ ষোড়শ শতাব্দীতে ফিরে যাচ্ছে। পশুদের ছাড়া গ্রামীণ অর্থনীতির কথা কি কেউ বলতে পারবেন?

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
গরু রেখে পালাল চোর, গাড়িতে আগুন দিলো জনতা
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
X
Fresh