logo
  • ঢাকা শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৭ জন, আক্রান্ত ২৮৫১ জন, সুস্থ হয়েছেন ১৭৬০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিজেপি প্রধানের পদ ছাড়ছেন অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ অক্টোবর ২০১৯, ১৭:৪৩
অমিত শাহ
ছবি: সংগৃহীত
ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন অমিত শাহ। সবশেষ লোকসভা নির্বাচনের পর মন্ত্রিসভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন অমিত শাহ। একই সঙ্গে দলের প্রধান ও সবচেয়ে কঠিন মন্ত্রণালয়ের দায়িত্ব কাঁধে ওঠার পরই প্রশ্ন উঠেছিল কবে তিনি সভাপতির পদ ছাড়বেন।

অবশেষে সোমবার অমিত শাহ জানিয়েছেন, দল নতুন সভাপতি পেতে চলেছে। চলতি বছরের শেষ দিকে সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হলে দলের নেতৃত্বের জন্য নতুন নেতার পথ তৈরি করবেন অমিত শাহ। তিনি বলেন, ডিসেম্বরের মধ্যেই দলের মধ্যে থেকে নতুন একজন  সভাপতি হিসেবে দায়িত্ব নেবেন বলে আশা করা হচ্ছে।

ইন্ডিয়া টুডে’র সঙ্গে কথা বলতে গিয়ে অমিত শাহ বলেন, আনুষ্ঠানিকভাবে দলের সভাপতির আসনে না থাকলেও তিনি পর্দার আড়াল থেকে দলকে পরিচালনার ‘সুপার পাওয়ার' হিসেবে কাজ করবেন এমন ধারণা মোটেও ঠিক নয়। তিনি আরও জানান, ২০১৪ সালে তিনি বিজেপি প্রধানের দায়িত্ব নেয়ার সময়ও ঠিক এমনই কথা উঠেছিল এবং একবার তার বদলে অন্য কেউ এসে সংগঠনের হাল ধরলেই সব জল্পনা শেষ হবে।

বিজেপি যে নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ীই পরিচালিত হবে সে কথাও উল্লেখ করেন অমিত শাহ। তিনি বলেন, এটা (বিজেপি) কংগ্রেস নয় এবং কেউ একে পর্দার আড়াল থেকে চালাতে পারবে না। বিজেপি সাধারণত ‘এক ব্যক্তি এক পদ’ রীতি অনুসরণ করে। তাই আশা করা হয়েছিল যে অমিত শাহ কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হওয়ার পরে নতুন একজন নেতার জন্য দলের পথ তৈরি করে দেবেন।

অমিত শাহ বলেন, নির্বাচন (সাংগঠনিক) চলছে। নতুন সভাপতি ডিসেম্বরের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন এবং দলের বিষয়গুলো বুঝে নেবেন।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫২৫০২ ১৪৫৫৮৪ ৩৩৩৩
বিশ্ব ১৯২৮১৯২৮ ১২৩৭৭১৩৩ ৭১৮০৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়