• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্প সম্পর্কিত তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ১৫:৩২

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে 'ট্রাম্পের সঙ্গে রাশিয়ার যোগসাজশ' নিয়ে চলা দীর্ঘ প্রতীক্ষিত তদন্ত প্রতিবেদনের কাজ শেষ করেছেন রবার্ট মুলার। এতে ট্রাম্পের প্রেসিডেন্সিতে এক ধরনের ‘কালো ছায়া’ পড়বে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

মার্কিন গণমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, তদন্তে ট্রাম্প পরিবারের কয়েকজন সদস্য এবং তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। তদন্তের বিশেষ কৌঁসুলি নিযুক্ত হওয়ার ২২ মাসের মাথায় এ তদন্ত প্রতিবেদন জমা দিলেন রবার্ট মুলার।

অবশ্য তদন্ত প্রতিবেদনটি এখনও গোপন রাখা হয়েছে। তবে মুলারের অভিযোগের প্রেক্ষিতে আবারও পরিবেশ উত্তপ্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এখন মুলারের তদন্ত প্রতিবেদন অনুযায়ী পদক্ষেপ নেবে ট্রাম্পের অ্যাটর্নি জেনারেল, কংগ্রেস এবং ফেডারেল কোর্ট।

-------------------------------------------------------
আরও পড়ুন : উত্তর কোরিয়া-বিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহারের নির্দেশ দিয়েছি: ট্রাম্প
-------------------------------------------------------

এদিকে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি জানায়, মুলারের প্রতিবেদনে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে নতুন করে আর অভিযোগ তোলার সুপারিশ করা হয়নি। তবে ট্রাম্পের সাবেক ছয় সহযোগী ও এবং কয়েক ডজন রুশ নাগরিককে ইতোমধ্যে অভিযুক্ত করেছেন তিনি।

প্রসঙ্গত, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ছিল বলে বিভিন্ন সময়ে অভিযোগ উঠেছিল। তখন বলা হয়, রুশ গোয়েন্দা সংস্থা বিভিন্ন প্রোপাগান্ডা ও সামাজিক মাধ্যমে ভুয়া খবর ছড়িয়ে ট্রাম্পকে জিততে সহায়তা করেছে। তবে এমন অভিযোগ প্রতিবারই উড়িয়ে দিয়েছেন ট্রাম্প।

আরও পড়ুন :

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেছাল তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh