• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আয় কমেছে ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ ২০১৯, ১৪:৫৭

বিগত কয়েক বছর ধরে পাকিস্তানের আর্থিক অবস্থা ঠিক নেই। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ইমরান খানের সম্পত্তির পরিমাণ কমেছে বলে পাকিস্তানি গণমাধ্যম ডনে খবর প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়, ইমরানের সম্পত্তির পরিমাণ কমলেও বিরোধীদের সম্পত্তির পরিমাণ বেড়েছে। খবর কলকাতা ‍টুয়েন্টি ফোর সেভেনের।

ডনের খবর অনুযায়ী ২০১৫ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সম্পদ ছিল পাকিস্তানি টাকায় ৩.৫৬ কোটি রুপি। ২০১৬ সালে সেটি কমে ১.২৯ কোটি রুপি হয়। ২০১৭ সালে এই সম্পত্তি ৪৭ লাখ রুপিতে নেমে যায়। এই হিসাব অনুযায়ী প্রধানমন্ত্রী ইমরান খানের আয়ে গত তিন মাসে ৩.০৯ কোটি রুপির ঘাটতি হয়েছে।

-------------------------------------------------
আরও পড়ুন : আদর্শ ছাড়ুন, জয়ের কথা ভাবুন: বিজেপি সভাপতি
-------------------------------------------------

২০১৫ সালে ইমরান খানের আয় ১০ লাখ রুপির একটু বেশি হয়েছে। ইসলামাবাদে তার একটি আবাসন বিক্রি করে এই আয় হয়েছে বলে জানা গেছে। তাছাড়া বিদেশ থেকে তিনি ৯৮ লাখ রুপি পেয়েছেন। সেখানেই ২০১৬ সালে তার আয় কমে হয় ১.২৯ কোটি রুপি। এই সময়ে ইমরানের কাছে বিদেশ থেকে ৭৪ লাখ রুপি আসে।

অন্যদিকে ইমরানের বিরোধী নেতা শাহবাজ শরিফের আয় বৃদ্ধি পেয়েছে। ২০১৫ সালে তার আয় ৭৬ লাখ রুপি ছিল। যা বেড়ে ২০১৭ সালে এক কোটি রুপির বেশি হয়। ২০১৫ সালে সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জরদারির মূল আয় ছিল ১০.৫ কোটি রুপি। ২০১৬ সালে এই আয় বেড়ে ১১.৪ কোটি রুপি এবং ২০১৭ সালে ১৩.৪ কোটি রুপি হয়। এছাড়া তার কাছে ৭ হাজার ৭৪৮ একর জমি রয়েছে।

বর্তমানে পাকিস্তান সরকারের ওপর প্রায় ৭৮.৪৬ বিলিয়ন ডলারের ঋণ রয়েছে। পাকিস্তানের কাছে বিদেশি মুদ্রা অনুযায়ী ৮.২ বিলিয়ন ডলার রয়েছে। এই পরিসংখ্যান দেখলেই বোঝা যায় কীভাবে পাকিস্তান ঋণে জর্জরিত।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রজতজয়ন্তী মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় অধ্যাপক আবদুল মজিদ কলেজ
‘রেকর্ড স্টোর ডে’তে এবারও বিশেষ আয়োজন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
X
Fresh