• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

আদর্শ ছাড়ুন, জয়ের কথা ভাবুন: বিজেপি সভাপতি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ ২০১৯, ১২:১২

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছেন, নীতি-আদর্শ নয়, জয়ের নিশ্চয়তাই লোকসভা ভোটে বিজেপির প্রার্থী হওয়ার একমাত্র শর্ত। সোমবার দিল্লিতে রাজ্য নেতৃত্বের সঙ্গে দলীয় বৈঠকে এই বার্তাই স্পষ্ট করে দিয়েছেন তিনি।

মঙ্গলবার কলকাতায় ফিরে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, অমিত শাহ বলেছেন যে জিতবে, সে-ই প্রার্থী হবে। কেন্দ্রে সরকার গড়তেই হবে। এটাই এখন একমাত্র নীতি।

দলীয় সূত্রের খবর, সোমবারের বৈঠকে রাজ্যের এক বর্ষীয়ান নেতা বলেন, যারা বহু বছর ধরে দল করছেন, লোকসভার প্রার্থী বাছাইয়ে তাদের গুরুত্ব দেয়া হোক। শুধুই যেন অন্য দল থেকে আসা বা ‘চমকপ্রদ’ ব্যক্তিদের প্রার্থী করা না হয়। তারই উত্তরে শাহ বলেন, ২০১৬ সালে নীতির কথা বলে যাদের প্রার্থী করা হয়েছিল, নির্বাচনে তারা বিশেষ কিছুই করে উঠতে পারেননি। এবার আর সে ঝুঁকি নেয়া সম্ভব নয়।

-------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্প অভিশংসনেরও যোগ্য নয়: ন্যান্সি পেলোসি
-------------------------------------------------

তৃণমূল এবং কংগ্রেস থেকে বেশ কয়েক জন ‘নামী’ নেতা-নেত্রী বিজেপিতে যোগ দিয়ে প্রার্থী হবেন বলে গত কয়েক দিন ধরে গুঞ্জন চলছে রাজ্য দলের সদর দপ্তরে। বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সোমবার জানিয়েছিলেন, পরের দিন (মঙ্গলবার) তৃণমূলের এক তারকা যোগ দেবেন বিজেপিতে। কিন্তু এদিন দেখা যায় সেই ব্যক্তি তৃণমূল থেকে বিতাড়িত অনুপম হাজরা। অন্য দুজন বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল বর এবং হবিবপুরের সিপিএম বিধায়ক খগেন মুর্মু। যোগদানের পরে অনুপম বলেন, অনুব্রত মণ্ডলের কারণেই বিজেপিতে যোগ দিলাম। কারণ একজন সাংসদ হিসেবে আমাকে কোনও কাজ করতে দেয়া হয়নি। টিকিট পেলে বোলপুর থেকে আমি জিতবো।

বাকি যাদের নাম রাজনৈতিক মহলে ঘুরছে, এখনও পর্যন্ত তাদের কেউই বিজেপিতে যোগ দেননি। যা নিয়ে দলের ভেতর আলোচনা-সমালোচনাও চলছে। এ বিষয়ে দিলীপ ঘোষ বলেন, আজ যারা যোগ দিলেন, তাদের সঙ্গে আমার ব্যক্তিগতভাবে কথা হয়েছিল। আমি জানতাম, তারা আসবেন। কিন্তু আর যাদের নাম নিয়ে জল্পনা চলছে, তাদের সঙ্গে আমার কথা হয়নি। সবার মতো আমিও জল্পনাই শুনছি।

তৃণমূল থেকে যারা বিজেপিতে আসবেন বলে জল্পনা চলছে, তাদের কারও বিরুদ্ধে নারদ কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। কেউ আবার অন্যান্য ফৌজদারি মামলায় অভিযুক্ত। তাদের দলে নিতে কি নেতৃত্বের আপত্তি হবে না? জবাবে দিলীপ ঘোষ জানান, হৃদয় এবং দলের দরজা আমরা আগেই বড় করেছি। ভোটে জিততে হলে নিতে হবে সবাইকে। কিন্তু অভিযুক্ত ব্যক্তি দলের মুখ হবেন না।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মিত হচ্ছে পার্বতী বাউলের বায়োপিক, নাম ‘জয়গুরু’
মনোনয়নপত্র নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
X
Fresh