• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

বিজেপির আমলে দেশে সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে: মমতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ ২০১৯, ০৮:৫৭

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বলেছেন, কেন্দ্রীয় বিজেপি সরকারের আমলে দেশে সংখ্যালঘু ও দলিতদের উপরে অত্যাচার করা হচ্ছে। আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে তিনি মঙ্গলবার দলীয় প্রার্থী তালিকা ঘোষণার পরে এই মন্তব্য করেন।

তিনি বলেন, দেশে কৃষকদের উপরে, দলিতদের উপরে অত্যাচার, সংখ্যালঘুদের উপরে অত্যাচার, মা-বোনেদের উপরে অত্যাচার, ছাত্র-যুবকে বঞ্চনা, শ্রমিক-কৃষককে লাঞ্ছনা করা হচ্ছে।

মমতা বলেন, ইতিহাসকে পরিবর্তন করে দেয়া হচ্ছে, বিভিন্ন সংস্থাকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। দেশে একটা ভয়ের বাতাবরণ তৈরি করা হচ্ছে। অনেক সময় ঘোষিত জরুরি অবস্থার থেকে অঘোষিত জরুরি অবস্থা বেশি মারাত্মক হয়।

তৃণমূল নেত্রী বলেন, রাজনৈতিক স্বার্থে সংবিধানকে আঘাত করা হয়েছে। বিদ্বেষ, ঘৃণার রাজনীতি চলছে। মানুষে মানুষে বিভেদ তৈরি করে দেয়া হয়েছে।

বিজেপির সমালোচনা করে তিনি আরও বলেন, ওদের লজ্জা থাকা উচিত। দেশে গো-রক্ষক সিন্ডিকেট, লিঞ্চিং সিন্ডিকেট আমদানি করেছে। কোটি কোটি টাকা খরচ করে সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ ছড়ানো হচ্ছে। গণমাধ্যমকে কাজ করতে দেয়া হচ্ছে না।

উল্লেখ্য, গত রোববার (১০ মার্চ) ভারতের জাতীয় নির্বাচন কমিশন সাধারণ নির্বাচনের দিন ঘোষণা করেছে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী সব মিলিয়ে সাত দফায় ভোট গ্রহণ হবে। শুরু হবে ১১ই এপ্রিল, শেষ হবে ১৯শে মে। ভোট গণনা হবে ২৩শে মে। একই সঙ্গে উড়িষ্যা, অন্ধ্রপ্রদেশ, সিকিম ও অরুণাচল- এই চারটি রাজ্যে লোকসভা ছাড়া বিধানসভা নির্বাচনও হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর ছবি পোস্ট নিয়ে সমালোচনা, অবশেষে মুখ খুললেন নায়িকা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’
X
Fresh