• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মুসলিমদের ‘নিষ্কৃতি দিয়েছিল’ মুম্বাই হামলাকারীরা: তথাগত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ নভেম্বর ২০১৮, ১৪:১৮
ছবি: সংগৃহীত

ভারতের রাজ্য মেঘালয়ের গভর্নর তথাগত রায়ের জন্য বিতর্ক নতুন কোনও বিষয় নয়। তবে গতকাল মুম্বাইয়ে হামলার ১০ বছর পূর্তিতে এক টুইট করে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন তথাগত। খবর টাইমস অব ইন্ডিয়ার।

নিজের টুইট অ্যাকাউন্ট থেকে করা ওই টুইট বার্তায় এমন ইঙ্গিত দেন যে, ওই হামলার সময় মুসলমানদের ‘ছেড়ে দেয়া’ হয়েছিল। আর এ নিয়ে চরম বিতর্ক সৃষ্টি হওয়ার পর ওই টুইট ডিলিট করে দেন তথাগত। পরে ‘খোঁড়া’ একটি ব্যাখ্যা দিয়ে আরেকটি টুইট করেন বিতর্কিত এই রাজনীতিক।

সোমবারের ওই টুইট বার্তায় তথাগত লিখেছিলেন, মুম্বাইয়ে পাকিস্তান সমর্থনপুষ্ট হামলায় নিরাপরাধ মানুষকে হত্যার (মুসলমান ছাড়া) দশ বছর আজ, যা ২৬/১১ হামলা নামে সুপরিচিত। কেউ কী মনে করতে পারেন কেন পাকিস্তানের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্কের অবনতি হয়নি (সম্পর্ক ছিন্ন বা যুদ্ধে জড়ানোর কথা না হয় বাদই দিলাম)।

এরপরই ব্যাপক সমালোচনার মুখে পড়েন বিজেপির শক্তিশালী এই নেতা। ফলে বিব্রতকর অবস্থার মধ্যে পড়ে ক্ষমতাসীন দল। এমন প্রেক্ষিতে ওই টুইট বার্তা ডিলিট করে দায়সারাভাবে ক্ষমা চেয়ে টুইট করেন তথাগত।

এর আগেও বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছিলেন তথাগত। পাঞ্জাবের পাঠানকোটের বিমানঘাঁটিতে হামলা নিয়ে এক টুইট বার্তায় তথাগত লিখেছিলেন, সন্ত্রাসীদের মৃতদেহগুলোকে শূকরের চামড়ায় মুড়ে উপুড় করে শূকরের বিষ্ঠার মধ্যে ফেলে দেয়া হোক যাতে তাদের ভাগ্যে হুর না জোটে।

উল্লেখ্য, ২০০৮ সালে মুম্বাইয়ে ওই হামলায় ১৬৬ জন নিহত হয়েছিলেন। তাদের মধ্যে ৪৪ জনই ছিলেন মুসলমান।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
১০০ বছর পর খুলল মসজিদ, ঈদের নামাজ পড়লেন মুসলিমরা
ঈদের দিনে যা করবেন, যা করবেন না
মুসলিম উম্মাহকে বিএনপির ঈদ শুভেচ্ছা
X
Fresh