smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

সরকার গঠনে রাজার সঙ্গে সাক্ষাৎ করেছেন মালয়েশিয়ার আনোয়ার

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৩:৩৫ | আপডেট : ১৩ অক্টোবর ২০২০, ১৩:৪৯
Malaysia’s Anwar Ibrahim meets king in challenge for leadership,
সংগৃহীত
সরকার গঠনের জন্য মালয়েশিয়ার রাজার সঙ্গে মঙ্গলবার সকালে দেখা করেছেন দেশটির বিরোধী নেতা আনোয়ার ইব্রাহিম। এসময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হওয়ার জন্য তার পক্ষে যে সমর্থন রয়েছে তার দলিল উপস্থাপন করেন তিনি। একইসঙ্গে বর্তমান প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিনকে পদত্যাগের আহ্বান জানান আনোয়ার।

রাজার সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠকের পর কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলন করেন আনোয়ার। সেখানে তিনি বলেন, আমি রাজাকে ‘সংসদ সদস্যদের মধ্যে আমার সংখ্যাগরিষ্ঠতা থাকার শক্তিশালী, বিশ্বাসযোগ্য প্রমাণ উপস্থাপন করেছি। এখন রাজা বিভিন্ন পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করবেন এবং পরিস্থিতি বিবেচনা করবেন।

বেশ কয়েক মাস ধরে ক্ষমতার এই পালাবদল নিয়ে তোড়জোড় চলছিল। কিন্তু দেশটিতে করোনাভাইরাসের নতুন ঢেউ শুরু হওয়ার পর কুয়ালালামপুরে দুই সপ্তাহের লকডাউন জারি করে কর্তৃপক্ষ। এছাড়া দেশটির সবচেয়ে সমৃদ্ধ রাজ্য সেলানগরে এই নির্দেশ মঙ্গলবার দিনগত রাত থেকে কার্যকর হবে। এমন পরিস্থতিতে নতুন করে আবার প্রধানমন্ত্রী হওয়ার তোড়জোড় শুরু করলেন আনোয়ার।

আরও পড়ুনঃ

 

আবরার হত্যায় ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ বালিশকাণ্ডের হোতা শাহাদতের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা

গৃহবধূ নির্যাতন: প্রধান আসামি দেলোয়ারকে তোলা হতে পারে আদালতে
যদি আনোয়ার তার প্রচেষ্টায় সফল হন, তাহলে এই বছর মালয়েশিয়া তিনজন প্রধানমন্ত্রী পাবে।  এদিকে যেসব সংসদ সদস্য তাকে সমর্থন দিয়েছেন তাদের নাম বলেননি আনোয়ার। তাকে সমর্থন দেয়াদের মধ্যে দুর্নীতির অভিযোগ থাকা সংসদ সদস্য রয়েছে কিনা তাও স্পষ্ট করেননি আনোয়ার।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়