smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

তালেবানের অপ্রত্যাশিত সমর্থন পেলেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ১৫:২৪ | আপডেট : ১২ অক্টোবর ২০২০, ১৫:৫৮
Trump received unexpected support from Taliban
সংগৃহীত
অপ্রত্যাশিত এক জায়গা থেকে সমর্থন পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচার যখন তুঙ্গে, সে সময় ট্রাম্পের সমর্থনে এগিয়ে এলো তালেবান। সিবিএস নিউজে একটি টেলিফোন সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিনুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আমরা আশা করি ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন এবং আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করবেন। খবর ডয়চে ভেলের।

শুধু তাই নয়, ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়েছিল তালেবান। সিবিএস নিউজে অন্য আরেক তালেবান নেতা বলেন, ট্রাম্প করোনায় আক্রান্ত জেনে আমরা উদ্বিগ্ন বোধ করছিলাম। কিন্তু এখন তো তিনি ভালো আছেন।

ট্রাম্পের নির্বাচনী প্রচারের মুখপাত্র জানিয়েছেন, তারা এই সমর্থন প্রত্যাখ্যান করছেন। তিনি বলেছেন, তালেবানের জেনে রাখা উচিত, ট্রাম্প সবসময়ই যেকোনোভাবে আমেরিকার স্বার্থ রক্ষা করবেন।

আরও পড়ুনঃ

ইরান-চীন ২৫ বছর মেয়াদী চুক্তির বিষয়ে ঐক্যমত
তালেবানের অপ্রত্যাশিত সমর্থন পেলেন ট্রাম্প
ট্রাম্প সম্প্রতি ঘোষণা দিয়েছিলেন যে, বড়দিনের আগেই আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি সরিয়ে নেয়া হবে। তিনি টুইট করে তার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তারপরই এই সমর্থন জানালো তালেবান।

কাতারের রাজধানী দোহায় এখন আফগান সরকারের সঙ্গে তালেবানের আলোচনা চলছে। কিন্তু দুই পক্ষ নিজেদের অবস্থান থেকে একচুল না সরায় আলোচনা এগোচ্ছে না। এর মধ্যেই ট্রাম্প বড়দিনের মধ্যে সেনা সরানোর কথা ঘোষণা দেন। তালেবান তখনই এই ঘোষণাকে স্বাগত জানিয়েছিল। এবার তারা প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সমর্থনে এগিয়ে এলো।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়