smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

পাকিস্তানে দুর্নীতির মামলায় শাহবাজ শরিফ গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৭ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:০১
Pakistan opposition leader Shehbaz Sharif arrested in corruption case
ফাইল ছবি
দুর্নীতির মামলায় পাকিস্তানের প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর প্রেসিডেন্ট শাহবাজ শরিফকে গ্রেপ্তার করেছে দেশটির কর্তৃপক্ষ। দুর্নীতির মামলায় গ্রেপ্তার হওয়া সবশেষ শীর্ষ পর্যায়ের নেতা হলে শাহবাজ।

সোমবার পূর্বাঞ্চলীয় শহর লাহোরের হাইকোর্ট চত্বর থেকে গ্রেপ্তার করা হয় শাহবাজকে। এর আগে অর্থপাচারের একটি মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

ওই মামলার শুনানিকে কেন্দ্র করে শাহবাজ ও পিএমএল-এন’র বহু নেতাকর্মী আদালতে জড়ো হয়েছিলেন। এসময় শাহবাজকে গ্রেপ্তার করা হলে তারা সরকার ও দেশটির দুর্নীতি বিরোধী প্রতিষ্ঠান ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব) এর বিরুদ্ধে স্লোগান দেয়।

শাহবাজ তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, ন্যাব যে সম্পদ নিয়ে তদন্ত করছে সেগুলোর তা আত্মীয়স্বজনদের নামে এবং তাদের সঙ্গে তার কোনও যোগসাজশ নেই বা তারা কিভাবে এই সম্পদ অর্জন করেছে, সেটিও জানেন না তিনি।

পিএমএল-এন’র মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, শাহবাজ শরিফ এই সব মিথ্যা অভিযোগের মুখোমুখি হবেন। এর আগে তিনি ন্যাবের কাস্টডিতে ৭০ দিন কাটিয়েছেন। ইমরান খানের জানা উচিত যে আমরা এসব কৌশলে ভীত নই।

আওরঙ্গজেব আরও বলেন, শাহবাজ আদালতে মামলা লড়বেন এবং সরকারের বিরুদ্ধে তিনি শাহবাজকে গ্রেপ্তারের অভিযোগও তোলেন। শাহবাজের বড় ভাই নওয়াজ তিনবার দেশের প্রধানমন্ত্রী হলেও প্রত্যেকবারই তাকে ক্ষমতা থেকে সরিয়ে দিয়েছে সেনাবাহিনী বা দুর্নীতির অভিযোগে তাকে অপসারণ করা হয়েছে।

আরও পড়ুন 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়