• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সঙ্গীতপ্রেমীরা এবারও বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব বঞ্চিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৯, ১৮:২৯
বেঙ্গল ক্লাসিক্যাল মিউজিক ফেস্টিভ্যাল

এবারও বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসবে দেশি-বিদেশি শিল্পীদের বাদ্যযন্ত্র আর ধ্রুপদী সুরের মূর্ছনায় মন দোলাতে পারবেন না সঙ্গীতপ্রেমীরা। কারণ ভেন্যু জটিলতা। নিরাপত্তাজনিত সমস্যায় আর্মি স্টেডিয়ামে অনুমতি পাওয়া যায়নি।

বিকল্প ভেন্যু হিসেবে আবাহনী মাঠ বাছাই করা হলেও সেখানে মাঠ উন্নয়নের কাজ চলছে। তাই এবারে উৎসব হবে না জানিয়ে বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী বলেন, নভেম্বরে উৎসব করার পরিকল্পনা ছিল। চেষ্টা করছিলাম পুরোনো ভেন্যুতে ফিরে যাওয়ার। কিন্তু সম্ভব হয়নি। আমাদের উৎসব তো রাতব্যাপী চলে। সারারাত নিরাপত্তা নিয়ে জটিলতা থাকায় অনুমতি পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, আর্মি স্টেডিয়াম বরাদ্দ না পেয়ে আবাহনী মাঠ বেছে নেয়া হয়েছিল। কিন্তু সেখানে কাজ চলছে। তাই চলতি বছরে এই উৎসব করা থেকে সরে এসেছে বেঙ্গল। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে বিভিন্ন প্রতিবন্ধকতা পেরিয়েও সঙ্গীত উৎসব উপহার দিয়েছিলেন আয়োজকরা। তবে এবার চেষ্টা করেও আয়োজন সফল করতে পারছেন না।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : রোম মাতালো 'সাপলুডু' (ভিডিও)
---------------------------------------------------------------------

জনপ্রিয় হয়ে উঠা এই আয়োজনটি হঠাৎ করে গেল বছর থেকে বন্ধ হয়ে যায়। সঙ্গীতপ্রেমীদের প্রত্যাশা ছিল চলতি বছর তারা সঙ্গীত অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। কিন্তু বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালকের ভাষ্য বলে দিচ্ছে এবারও রাজধানীতে অবস্থানরত সঙ্গীতপ্রেমীরা বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব বঞ্চিত হলেন।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh