• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘জেমসের আক্ষেপ, বাবা দেখে যেতে পারেননি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২২
ছবি : সংগৃহীত

গানের জন্য এক সময় বাড়ি ছেড়েছিলেন বাংলাদেশের ব্যান্ড সুপারস্টার জেমস। নিজের বাড়ি ছেড়ে চট্টগ্রামের আজিজ বোর্ডিংয়ে উঠেছিলেন। পড়ালেখায় ফাঁকিবাজির জন্য তাকে বাড়ি থেকে বের করে দেন জেমসের বাবা। সেই জেমস পরবর্তীতে হয়ে উঠেন বাংলাদেশের রকস্টার। এবার জেমসের কণ্ঠে শোনা গেলো আক্ষেপ।

সম্প্রতি ভারতের আনন্দবাজার পত্রিকার মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশের এই সুপারস্টার। সেখানেই জানালেন তার আক্ষেপের কথা।

পড়াশোনায় অবহেলার জন্য বাবা নাকি আপনাকে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন? এমন প্রশ্নের উত্তরে জেমস বলেন, হ্যাঁ। তার পরেই বোর্ডিংয়ে থাকতে শুরু করি। সেখান থেকেই আমার গানের সফরের শুরু। তবে আক্ষেপ রয়ে গেল, বাবা আমার সাকসেসটা দেখে যেতে পারেননি।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘চিৎকার শুনে সবাই অবাক’
--------------------------------------------------------

পুরো নাম ফারুক মাহফুজ আনাম জেমস। বাবা সরকারি চাকরিজীবী হওয়ার কারণে ছোটবেলা থেকে ঘুরে বেরিয়েছেন দেশের বিভিন্ন স্থানে। পড়ালেখায় উদাসিন হলেও গানে ছিলেন সিরিয়াস। তবে বাবা মোজাম্মেল হক ও মা জাহানারা খাতুন ছেলের এই সঙ্গীত প্রীতিকে খুব একটা প্রশ্রয় দিতেন না।

স্কুল পালিয়ে টিফিনের পয়সা বাঁচিয়ে বসে থাকতেন বিভিন্ন ব্যান্ডের অনুষ্ঠানে। একসময় গানের জন্য আশ্রয় নেন আজিজ বোর্ডিং এর একটি ছোট কক্ষে।

জেমস তার আগামী দিনের পরিকল্পনা নিয়ে বলেন, ‘ঘুরে তাকানোর মতো সময় নেই। আরও অনেক কাজ করতে চাই। তবে হ্যাঁ, কোনো একটা সময় নিশ্চয়ই এই চলার পথে একবার ঘুরে দেখব জীবনটাকে। যে জার্নিটা করেছি, চলার পথে স্ট্রাগল ফিরে দেখতে চাই। নাইট ক্লাবে গাইতাম, আবার বিয়ের অনুষ্ঠানেও গাইতে হতো। সবই আনন্দের সঙ্গে করতাম।’

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সহকর্মীদের চোখের জলে ভাসিয়ে বিদায় নিলেন খালিদ
নিজেকে আড়ালে রাখার কারণ জানালেন জেমস
জেমসকে পেয়ে রূপম লিখলেন, ‘মহাগুরু’র হাসিমুখ
কলকাতার মঞ্চ মাতাতে যাচ্ছেন জেমস
X
Fresh