• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিটি নির্বাচনের ভোটকেন্দ্রে থাকছে সিসি ক্যামেরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০২০, ১২:৫৮
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, নির্বাচন কমিশন

​আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সব ভোটকেন্দ্র সিসি ক্যামেরার আওতায় রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মক ভোটের দিনসহ মোট তিন দিন কেন্দ্রের চিত্র ধারণ করা হবে।

জরুরি ভিত্তিতে এ বিষয়ে ব্যবস্থা নিতে ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তাকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসির সিস্টেম ম্যানেজার মো. আশরাফ হোসেন স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে-, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন-২০২০ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন-২০২০ এ ভোট কেন্দ্রের নিরাপত্তা বৃদ্ধির জন্য ভোট কেন্দ্র হিসেবে যেসব প্রতিষ্ঠানকে নির্ধারণ করা হয়েছে সেসব প্রতিষ্ঠানের বিদ্যমান সিসি ক্যামেরা মক ভোটিং এর দিন, নির্বাচনের পূর্বের দিন ও নির্বাচনের দিন ব্যবহার করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

‘তবে শর্ত থাকে যে, ভোটগ্রহণের দিন গোপন কক্ষের কোনও দৃশ্য সিসি ক্যামেরার আওতায় আসবে না।’

নির্দেশনায় আরও বলা হয়েছে, ‘ভোটকেন্দ্র হিসেবে নির্ধারিত প্রতিষ্ঠানের বিদ্যমান সিসি ক্যামেরার সংখ্যাসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করে বিদ্যমান সিসি ক্যামেরা মক ভোটিংয়ের দিন, নির্বাচনের পূর্বের দিন ও নির্বাচনের দিন ব্যবহার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে কমিশন।

সিসি ক্যামেরা ব্যবহারের বিষয়ে সার্বিক সমন্বয় ও সহায়তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ঢাকা জেলা নির্বাচন কর্মকর্তাকে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
X
Fresh