logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

রাবি শিক্ষার্থীকে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ১৯ অক্টোবর ২০১৯, ০৯:০৪ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ১০:৩৫
রাবি শিক্ষার্থীকে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ
রাবি শিক্ষার্থীকে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ফিরোজ নামের এক শিক্ষার্থীর থেকে ছিনতাইয়ের চেষ্টা করে ব্যর্থ হলে তার মাথায় আঘাত করে পালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা।

শুক্রবার (১৮ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান মাঠে এ ঘটনা ঘটে। পরে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়। 
এ ঘটনার প্রতিবাদে রাত পৌনে দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আনুমানিক পৌনে ৮টার দিকে শহীদ হবিবুর রহমান মাঠের দক্ষিণ পাশে তালগাছের কাছ থেকে একটি মেয়ের চেঁচামেচি শুনে কয়েকজন এগিয়ে যায়। গিয়ে দেখে ফিরোজের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এসময় একটা মোটরসাইকেল মাদার বখশ হলের দিকে দ্রুত চলে যায়। তারাই ছেলেটি আঘাত করে বলে সঙ্গে থাকা মেয়েটির কাছ থেকে জানা গেছে। 

আরও জানা যায়, মেয়েটি জানান তাদের বিয়ে হয়েছে। মেয়েটির বাড়ি রংপুর জেলায়। তারা একই কলেজে পড়াশোনা করেছেন। আজ শুক্রবার তাই ঘুরতে বের হয়েছিল। তবে কে বা কারা মেরেছে বলতে পারেনি মেয়েটি। 

---------------------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন
---------------------------------------------------------------------

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবীকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। এমন সময় মোটরসাইকেলে করে কয়েকজন এসে তাদের মাঠে নিয়ে যায়। তাদের কাছ থেকে মোবাইল বা টাকা পয়সা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারলে তখন তারা ফিরোজের মাথায় আঘাত করে। 

তিনি বলেন, ফিরোজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার মাথায় সেলাই দেয়া হয়েছে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ঘটনাটি শুনেছি। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা দেয়া হচ্ছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়