logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

ফরিদপুর মেডিক্যালে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ফরিদপুর
|  ১৭ আগস্ট ২০১৯, ১৩:৫২ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৫:৫২
ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু
ফরিদপুর মেডিক্যালে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু
ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছয় দিন চিকিৎসা শেষে সুমন বাশার রাজ (২২) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

আজ শনিবার (১৭ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে তিনি মারা যান। তার বাড়ি মাগুড়া জেলার চাঁদপুর গ্রামে।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান বুলু জানান, গত ১২ আগস্ট বিকেলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সুমন এই হাসপাতালে ভর্তি হয়। 

তিনি বলেন, সুমনের ডেঙ্গু ইনফেকশনটা ব্রেনে অ্যাটাক করে, এতে তার মৃত্যু হয়। আমরা তাকে সুস্থ করতে সর্বোচ্চ চেষ্টা করেছি।

সুমনের বাবা মিজানুর রহমান জানান, তার পরিবারের তিন ছেলের মধ্যে সে ছিল বড়। গেল সাত আগস্ট সুমন বাবাকে জানায় তাকে মশায় কামড় দিয়েছে। পরে মাগুড়া হাসপাতালে রক্ত পরীক্ষা করলে সেখানে ডেঙ্গু ধরা পড়ে। পরে তাকে ১২ আগস্ট ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ঢাকা ফিরছে মানুষ, ৮০ টাকার ভাড়া ২০০ টাকা!
---------------------------------------------------------------------

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৭৩ জন। বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৯৬ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ১৩০ জনকে। এরমধ্যে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালেই গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৪৬ জন রোগী। 

গত ২০ জুলাই থেকে ১৭ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ১০০ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭০ জন। 

উল্লেখ্য, ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এছাড়া ফরিদপুরের রোগী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও আটজন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়