logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

ঢাকা ফিরছে মানুষ, ৮০ টাকার ভাড়া ২০০ টাকা!

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৭ আগস্ট ২০১৯, ১৩:৩০ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৫:৪২
ঢাকা ফিরছে মানুষ
ঢাকা ফিরছে মানুষ, ৮০ টাকার ভাড়া ২০০ টাকা!
ঈদশেষে ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড় মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে। ১৯টি ফেরি ও ২০টি লঞ্চ চালু থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনও সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

তবে, বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা। ঢাকাগামী যাত্রী সৌমিত্র ঘোষ বলেন, প্রজাপতি পরিবহনের একটি বাসের স্টাফ তার কাছে পাটুরিয়া ঘাট থেকে গাবতলী যেতে ১২০ টাকার পরিবর্তে চায় ৩০০ টাকা। তিনি অতিরিক্ত ভাড়া দিতে না চাইলে বাসের স্টাফ তাকে ঘার ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয়। 

রাজবাড়ী জেলার শারমীন আক্তার বলেন, তার কাছ থেকে নবীনগর যেতে ২০০ টাকা ভাড়া চায় আশুলিয়া গ্যালাক্সি পরিবহনের একটি বাসের স্টাফ। 

---------------------------------------------------------------------
আরও পড়ুন : দৌলতদিয়ায় ৭ কিলোমিটার যানবাহনের সারি, যাত্রীদুর্ভোগ
---------------------------------------------------------------------

সাভারগামী যাত্রী আখতার হোসেন বলেন, বিআরটিসি বাসের স্টাফ তার কাছে ভাড়া চেয়েছে ২০০ টাকা। পাটুরিয়া থেকে সাভারের প্রকৃত ভাড়া ৮০ টাকা।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে প্রশাসনের পক্ষ থেকে ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন পরিবহনের বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে আর্থিক জরিমানা করা হয়েছে এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় একজন বাস চালককে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়