logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার পথে ফের ২২ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
|  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৭ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৮
কক্সবাজারের টেকনাফে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ২২ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 

bestelectronics
উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকদের মধ্যে একজন পুরুষ, ৯ নারী ও ১২ জন শিশু রয়েছে। তবে এ সময় দালালচক্রের কোনও সদস্য আটক  হয়নি।

রোববার দিনগত রাতে শাহপরীদ্বীপের খুরেরমুখ এলাকার উত্তর লম্বরি পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক আছাদুজ্জামান চৌধুরী আরটিভি অনলাইনকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবির অধিনায়ক আছাদুজ্জামান চৌধুরী বলেন, মানবপাচার চক্রের সদস্যরা কুতুপালং এবং বালুখালী রোহিঙ্গা শরণার্থীশিবির থেকে কিছু লোকজন সংগ্রহ করে উত্তর লম্বরি পাহাড়ে জড়ো করে। বিজিবি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ খবর পেয়ে হাবিলদার মো. তাজুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।

বিজিবির এই কর্মকর্তা বলেন, উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকেরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দালালদের মাধ্যমে সমুদ্রপথে যাওয়ার কথা বলেন। তবে কোন দালালদের মাধ্যমে তারা এখানে এসেছেন তা এখনও স্বীকার করেননি।

উদ্ধার হওয়া তিন নারী, চার শিশু ও একজন পুরুষ বালুখালী ক্যাম্পের। বাকি ছয় নারী ও আট শিশু কুতুপালং ক্যাম্পের আশ্রিত।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক আরটিভি অনলাইনকে বলেন, উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকদের বিজিবির সহায়তায় রোহিঙ্গা শিবিরে পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, গেল কয়েকদিন আগেও মালয়েশিয়া পাচারকালে টেকনাফের পৃথক স্থান থেকে দুই দালালসহ ৫০ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছিল বিজিবি। তারাও টেকনাফ ও উখিয়ার বিভিন্ন ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা।

আরও পড়ুন

জেবি/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়