• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চীন থেকে বাংলাদেশিদের এখনই ফেরানো সম্ভব নয়: পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০২০, ১৩:১৩
চীন বাংলাদেশি পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, সব প্রস্তুতি সত্ত্বেও চীনের নিষেধাজ্ঞা থাকায় আগামী ১৪ দিন দেশটি থেকে কাউকে ফেরত আনা সম্ভব হবে না। মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে হোটেল লেকশোরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে কর্মরত চীনা নাগরিকদের বিশেষ মনিটরিং করা হচ্ছে। দেশের বিভিন্ন প্রকল্পে লক্ষাধিক চীনা নাগরিক কর্মরত আছেন। চীন থেকে যারা ফিরবেন, সরকার বিমান বন্দরগুলোতে তাদের তথ্য সংগ্রহ করে রাখছে। এখন পর্যন্ত কোনো ঝুঁকি নেই, তবু সরকার সতর্ক রয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে বেইজিংয়ে বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, চীনের উহান নগরী থেকে ছড়ানো করোনাভাইরাসের বিস্তারে প্রাণে বাঁচতে যেসব বাংলাদেশি দেশে ফিরতে চান তাদের আরও ১৪ দিন অপেক্ষা করতে হবে।

মরণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে ৪ হাজার ছাড়িয়ে গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১৪ দিন পর্যন্ত উহানে কাউকে প্রবেশ কিংবা চীনের পূর্বাঞ্চলীয় প্রদেশটিতে যেতে দেয়া হবে না। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃত করে বেইজিং থেকে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
X
Fresh