logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৬
আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১১

দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী (ভিডিও)

Development is taking place in all sectors as he has been in the government for a long time: PM
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কর্মসংস্থান সৃষ্টি করাই বর্তমান সরকারের লক্ষ্য। দীর্ঘদিন সরকারে থাকার সুযোগে সব খাতে উন্নয়ন করা সম্ভব হচ্ছে।

বাংলাদেশ মেরিন একাডেমির ৫৫তম ব্যাচের ক্যাডেটদের মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড- অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : আমি সহজ সরল মানুষ শাশুড়ির মনে কি ছিল বুঝি নাই: তামিমার স্বামী

শেখ হাসিনা বলেন, সমুদ্রপথেই অধিকাংশ পণ্য পরিবহন হয়। সারাবিশ্বের অর্থনীতিতে এ পণ্য পরিবহনের গুরুত্ব অনেক। জাহাজ চলাচলে উচ্চশিক্ষার জন্য বর্তমান সরকার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে, শিক্ষা ও প্রশিক্ষণ একসাথে অর্জন করতে হবে।

আরও পড়ুন : তামিমা আগে রাকিবের ছিল, এখন আমার: নাসির

প্রধানমন্ত্রী বলেন, শৃঙ্খলাবোধ বজায় রেখে কাজ করে দেশের সম্মান বাড়াতে হবে। সমুদ্রে যারা চাকরিরত তারাও বড় রেমিট্যান্স যোদ্ধা। ইঞ্জিন কন্ট্রোল সিমুলেটরের মাধ্যমে এখন থেকে প্রশিক্ষণ দেওয়া হবে। আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশ মেরিন একাডেমির গ্রহণযোগ্যতা বাড়ছে। মেরিন একাডেমির মাধ্যমে দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে সক্ষম হচ্ছে। সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠা বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, জাতির পিতা ১৯৭৪ সালে সমুদ্রসীমা নির্ধারণের বিষয়টি নিয়ে উদ্যোগ নিলেও ৭৫ পরবর্তী সময় জিয়াউর রহমানসহ অন্য কেউ এটা নিয়ে কোনো কাজ করেনি।

আরও পড়ুন : সত্য কোনটি, তামিমার ‘তালাক নোটিশ’ নাকি ‘পাসপোর্ট’?

পি

RTV Drama
RTVPLUS