• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঈদে রাজধানীতে কঠোর নিরাপত্তা বলয়

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২০, ২১:৩৬
Strict security zone in the capital on Eid
পুলিশ মোতায়েন রেখে নগরের বিভিন্ন এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে, ছবি: সংগৃহীত

সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে শনিবার (১ আগস্ট)। ঈদুল আজহার নামাজ ও জমায়েতে নিরাপত্তার কথা মাথায় রেখে রাজধানীতে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ ও র‌্যাব। রাজধানীর নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বাড়ানো হয়েছে চেকপোস্ট ও টহল। গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাসহ সব স্থানে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও গাড়ি তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গুলশান ও বারিধারার সব দূতাবাস এবং সংলগ্ন সড়কে থাকছে বাড়তি গোয়েন্দা নজরদারি।

পুলিশ জানিয়েছে, কোরবানির ঈদ ও শোকাবহ আগস্ট সামনে রেখে সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় ইতোমধ্যে পুলিশের সব ইউনিটকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, প্রতিবছরের মতো এবারও রাজধানীর ঈদের জামাতকে ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ঈদের ছুটিতে আবাসিক ও বাণিজ্যিক এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধের লক্ষ্যে রাজধানীতে মোবাইল পেট্রল, ফুট পেট্রল ও চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ ও র্যা ব।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) সোহেল রানা নিরাপত্তার বিষয়ে আরটিভি নিউজকে বলেন, করোনার বাধা উপেক্ষা করে বরাবরের মতো এবারও অনেকেই শহর থেকে গ্রামের বাড়িতে ঈদ করতে যাচ্ছেন। এ সময়ে শহরের বাসাবাড়ি ফাঁকা পেয়ে চুরি-ডাকাতি যাতে বেড়ে না যায় তার জন্য নগর পুলিশের সবকটি ইউনিটকে প্রস্তুত থাকতে নির্দেশ দেয়া হয়েছে। পোশাকে টহল পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন রেখে নগরের প্রতিটি এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

নিরাপত্তার বিষয়ে সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন জানান, ঈদের সময় বাসাবাড়ি, ব্যাংক-মার্কেটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চুরি-ডাকাতির আশঙ্কা থাকে। তাই বিশেষ বিশেষ এলাকায় র‌্যাবের নিয়মিত টহল বাড়ানো হয়েছে। ছুটির সময় র‌্যাবের উপস্থিতি দৃশ্যমান থাকবে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেছারাবাদ উপজেলায় আব্দুল হক, কাউখালিতে আবু সাঈদ নির্বাচিত
‘কোরবানির ঈদের আগে বাড়বে না ভোজ্য তেলের দাম’
দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলার ভোট আজ, কঠোর নিরাপত্তা 
‘ভোটের হার বেশি না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই’
X
Fresh