• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে টিসিবির ট্রাকে কেজিতে ৫০ গ্রাম চাল কম, জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০২০, ১৮:৪১
রাজধানীতে টিসিবির ট্রাকে কেজিতে ৫০ গ্রাম চাল কম, জরিমানা

চালের ওজন কম দিয়ে সাধারণ ক্রেতাদের ঠকানোয় সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক ডিলারকে জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

রাজধানীর যাত্রাবাড়ীর এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার (২৮ এপ্রিল) এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল।

আবদুল জব্বার মন্ডল বলেন, আদা, পেঁয়াজ, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের মাধ্যমে আজকে যাত্রাবাড়ীর এলাকার পাইকারি ও খুচরা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে।

অভিযানে যাত্রাবাড়ীর মোড়ে সরকারি ন্যায্যমূল্যের পণ্যের টিসিবির ট্রাক সেল তদারকি করে টিম। এ সময় প্রতি দুই কেজিতে ১০০ গ্রাম করে চাল ওজনে কম দিতে দেখা যায়। এ অপরাধে মেসার্স ফারজানা ট্রেডার্সকে (টিসিবির ট্রাক সেল) তিন হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড না করার জন্য সতর্ক করা হয়।

অভিযানকালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে নুরজাহান এন্টারপ্রাইজকে ৫ হাজার, আসিকের আড়তকে ৫ হাজার, মেসার্স দেওয়ান বাণিজ্যালয়কে ৫ হাজার, মায়ের দোয়া বাণিজ্যালয়কে ৫ হাজার, ভূঁইয়া বাণিজ্যালয়কে ৫ হাজার টাকাসহ ৬ প্রতিষ্ঠানকে মোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজারে আদা, রসুন ও পেঁয়াজের পর্যাপ্ত মজুত রয়েছে জানিয়ে তিনি আরো বলেন, যাত্রাবাড়ী বাজারে চীনা আদা পাইকারি ১৫৫ এবং খুচরা-১৬০ টাকা, ভারতীয় আদা পাইকারি ১৩০-১৪০ টাকা এবং খুচরা ১৬০, চীনা রসুন পাইকারি ১২৫-১৩০ টাকা এবং খুচরা ১৪০, দেশি রসুন পাইকারি ৭০-১০০ টাকা এবং খুচরা ১১০, দেশি পেঁয়াজ পাইকারি ৩৩-৪০ টাকা এবং খুচরা ৩৫-৪২ টাকা দরে বিক্রি হচ্ছে।

অভিযানকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা
গোমস্তাপুরে দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা
X
Fresh