• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

জাহালম কাণ্ডে ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ আগস্ট ২০১৯, ১৩:৪৪
জাহালম, দুদক

নিরপরাধ জাহালমের বিরুদ্ধে ৩৩ মামলার ১১ জন তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হাইকোর্টে জমা দেয়া এক প্রতিবেদনে দুদক এ কথা জানায়।

বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট খুরশিদ আলম খান জানান, জাহালমের বিষয়টি শুনানির জন্য আজ বুধবার হাইকোর্টের বিচারপতি এ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে দুপুরে শুনানির জন্য রয়েছে।

আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু তদন্ত কর্মকর্তাদের ভুলের কারণে সালেকের বদলে তিনবছর কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।

---------------------------------------------------
আরো পড়ুন: মিন্নিকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল
---------------------------------------------------

এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন আইনজীবী (ডেপুটি অ্যাটর্নি জেনারেল) অমিত দাশগুপ্ত আদালতের নজরে আনলে দুদকের ব্যাখ্যা চাওয়া হয়। কারাগারে থাকা ‘ভুল’ আসামি জাহালমকে কেন অব্যাহতি দেওয়া হবে না এবং তাকে মুক্তি দিতে কেন ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হবে না; তা জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত একটি রুলও জারি করা হয়। এরপর দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুঃখ প্রকাশ করে ভুলের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন। আদালতের আদেশে ৩ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান জাহালম। তারপর রাতেই বাড়িতে গেলে তার মা তাকে দুধ দিয়ে গোসল করিয়ে ঘরে তোলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
খাদ্য নিয়ন্ত্রক ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা 
দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৫ মার্চ
ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh