• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

ব্যারিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নিদের্শ হাইকোর্টের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ নভেম্বর ২০১৮, ১৬:৪৭ | আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৭:০১
ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষা করে আগামী ৬ ডিসেম্বর প্রতিবেদন দিতে নিদের্শ দিয়েছেন হাইকোর্ট। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতল ও কারা কর্তৃপক্ষকে এ নির্দেশ দেয়া হয়। টেলিভিশনের টকশোয় নারী সাংবাদিককে নিয়ে মন্তব্যের মামলায় কারাগারে আছেন তিনি।

আজ (বৃহস্পতিবার) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবির লিটনের বেঞ্চ এ আদেশ দেন।

western আদালতে ব্যারিস্টার মইনুলের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও অ্যাডভোকেট মাসুদ রানা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

গেল ৭ নভেম্বর মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেন তাকে একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তির দাবিতে রিট করেন। আজ শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

একটি টেলিভিশন চ্যানেলে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে মন্তব্য করায় মামলা হয় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় পরে তিনি লিখিত বিবৃতিতে দুঃখ প্রকাশ করেন।

২২ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডির) সভাপতি আ স ম আব্দুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ২৩ অক্টোবর মইনুলকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। এরপর গত ৩ নভেম্বর ব্যারিস্টার মইনুলকে রংপুরের কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন :

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়