• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরের এসপি হারুন এখন নারায়ণগঞ্জে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৫

বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন নারায়ণগঞ্জে যে এসপিকে প্রত্যাহার করেছে, সেখানে গাজীপুরের এসপি মোহাম্মদ হারুন অর রশীদকে নিয়োগ দেয়া হয়েছে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে পুলিশ দপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. আজাদ মিয়াকে গাজীপুর নগরীর পুলিশ কমিশনার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে।

আজ রোববার (২ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম, পিপিএম (বার), বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সেক্রেটারির দায়িত্ব পালন করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করে ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১৪ সালের ২৪ আগস্ট তিনি গাজীপুর জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

গত ২৮ নভেম্বর নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দেয় নির্বাচন কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়।

এর আগে ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। সেদিন ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ নির্বাচন কমিশনে অভিযোগ করে বলেছিলেন, নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ জোহরা আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা ২১ আসনের বর্তমান এমপি। এমন অবস্থায় ইচ্ছা থাকা সত্ত্বেও তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।

বিএনপি নেতৃত্বাধীন জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসি নারায়ণগঞ্জে হারুন অর রশীদকে এসপি হিসেবে নিয়োগ দিলো।

আরও পড়ুন :

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্য বীমা দিবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
X
Fresh