smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ঢাকা-৫ ও নওগাঁ-৬ উপনির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি 

  আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ১৮:৪১ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ২৩:০২
Dhaka-5, Naogaon-6, by-elections,  fair, CEC
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা
ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। নির্বাচন নিয়ে কোনো অভিযোগ আসেনি নির্বাচন কমিশনে। নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের দক্ষতায় কোথাও কোনো বিশৃঙ্খলা হয়নি।

শনিবার (১৭ অক্টোবর) ঢাকা-৫ ও নওগাঁ দুই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষে বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তিনি এ কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, জাতীয় নির্বাচনের মতো উপনির্বাচনে ভোটের আমেজ ভোটাদের মধ্যে নেই। উপনির্বাচনে প্রার্থী জয়ী হলে দুই থেকে আড়াই বছর দায়িত্ব পালন করবেন। সেজন্য ভোটাদের ভোট দেওয়ার আগ্রহ কম। একইসঙ্গে করোনার মধ্যে ভোট হওয়ায় মানুষ আতঙ্কিত। করোনা থেকে সুরক্ষা পেতে ভোটারদের জন্য ইভিএমের ফিঙ্গারপ্রিন্টে জীবাণুমুক্ত ও হ্যান্ডওয়াশের ব্যবস্থা ছিল।

দুই আসনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

ঢাকা-৫ আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় শূন্য হয় ঢাকা-৫ আসন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান। এ আসনে ভোটার সংখ্যা চার লাখ ৭১ হাজার ১২৯ জন; যাদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

আরও পড়ুনঃ

বিরামপুরে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে পুলিশের সঙ্গে অবৈধ দখলদারদের সংঘর্ষ

নওগাঁ-৬ আসনেও আওয়ামী লীগের সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের মৃত্যুতে গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসন শূন্য হয়। তাঁর এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির মো. খন্দকার ইন্তেখাব আলম।
এফএ/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়