smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে পুলিশের সঙ্গে অবৈধ দখলদারদের সংঘর্ষ

  কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ১৭:৩৬ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৮:২৫
Illegal occupants clash, with police, Sugandha Point, Cox's Bazar, rtv
কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে পুলিশের সঙ্গে অবৈধ দখলদারদের সংঘর্ষ
উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে কক্সবাজারের কলাতলীর সুগন্ধা পয়েন্টে ৫২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে প্রবল বাধার মুখে পড়ে স্থানীয় প্রশাসন। এসময় পুলিশ ও অবৈধ দখলদারদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে দুই সাংবাদিকসহ অন্তত ১৬ জন।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে দ্বিতীয় দফায় এসব স্থাপনা উচ্ছেদে যায় কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এসময় অবৈধ দখলদার, স্থানীয় ব্যবসায়ী ও বহিরাগত কিছু লোকজন একজোট হয়ে স্থাপনাগুলো সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ প্রদর্শন করে।

প্রশাসনের তরফ থেকে হ্যান্ডমাইকে বারবার সতর্ক ও দোকানের মালামাল সরিয়ে ফেলার কথা বলা হলেও অবৈধ দখলদাররা তা শোনেননি। এক পর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে প্রশাসন উচ্ছেদ কার্যক্রম শুরু করলে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এসময় পুলিশও পাল্টা টিয়ারশেল এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এতে দুই সাংবাদিক নুরুল করিম রাসেল ও ইকবাল বাহার চৌধুরী আহত হন। স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই সংঘর্ষে তাদের অন্তত ১৪ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ

লালমনিরহাটে মাটির নীচ থেকে বিমান উদ্ধার

দলবেঁধে ধর্ষণের পর টাকা-স্বর্ণালঙ্কার নিয়ে চলে গেল দুর্বৃত্তরা

লংমার্চে দুর্বৃত্তদের হামলায় আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে

 

এর আগে গত বৃহস্পতিবারও অবৈধ দখলদারদের বাধার মুখে উচ্ছেদ অভিযান চালাতে ব্যর্থ হয় জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ টিম। ওইদিন দোকানের মালামাল সরিয়ে নেয়ার জন্য দখলদারদের শনিবার সকাল ১০টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছিল। এর প্রেক্ষিতে আজ আবারও উচ্ছেদ অভিযান যায় জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, সুগন্ধা পয়েন্টের ওই স্থানে স্বেচ্ছাসেবক লীগ ও বিএনপির কতিপয় নেতাকর্মী মিলে এসব অবৈধ স্থাপনা গড়ে তুলেছিল।
জিএম/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়