• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

লড়াই শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৪ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৬
এশিয়া কাপের ১৪তম আসরে মাঠের লড়াই শুরু হচ্ছে আগামীকাল শনিবার থেকে। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে পর্দা উঠবে আরব আমিরাত এশিয়া কাপের মূল পর্বের। 

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাঘ-সিংহের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। তার আগে শেষ হয়েছে দু’দলেরই প্রস্তুতি। তবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রায় এক সপ্তাহ আগেই বাংলাদেশ দল পৌঁছে যায় সংযুক্ত আরব আমিরাত।

তাই বলাই যায়, টাইগারদের প্রস্তুতিটাও হয়েছে বেশ। অন্যদিকে বিপক্ষ দল শ্রীলঙ্কাও পৌঁছেছে গত বুধবার। তবে লঙ্কান দল একের পর এক দুর্ঘটনার খবরই দিয়ে যাচ্ছে। এশিয়া কাপের দলে থাকা দীনেশ চান্ডিমাল চোটে পড়ায় যেতেই পারেননি আরব আমিরাতে। 

অনুশীলনে চোট পাওয়ায় দানুস্কা গুনাতিলাকাকে দেশে ফেরত পাঠানো হয়েছে ইতোমধ্যে। এছাড়া গ্রুপ পর্বের দুই ম্যাচ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন আকিলা ধনঞ্জয়া।

চোটের ধাক্কাটা লেগেছিল বাংলাদেশ দলেও। সাকিবের আঙুলে পুরনো চোটের ব্যথা, তামিমেরও একই দশা। দেশে থেকেই চোট নিয়ে গেছেন নাজমুল হাসান শান্ত। তবে স্বস্তির খবর, সবাই কাটিয়ে উঠেছেন চোট শঙ্কা থেকে।

সব মিলিয়ে দারুণ একটা লড়াই উপহার দেয়ার চেষ্টা থাকবে দুই দলেরই। আজ শুক্রবার ছয় অধিনায়কের সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন এঞ্জেলো ম্যাথিউস আর মাশরাফি বিন মুর্তজা।

কিন্তু শেষ কয়েকটা ম্যাচের ফলাফলের দিক থেকে বাংলাদেশ কিছুটা এগিয়ে লঙ্কানদের চেয়ে। বছরের শুরুতে তিন জাতির নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের তাজা সুখস্মৃতিও নিশ্চয় মাশরাফি-সাকিবদের বাড়তি অনুপ্রেরণা জোগাবে।

এসব দিক থেকে এগিয়ে থাকলেও টাইগার ওপেনার তামিম ইকবাল, সহ-অধিনায়ক সাকিব আল হাসানের সহজ স্বীকারোক্তি, আরব আমিরাতের আবহাওয়া কিছুটা ভোগাবে বাংলাদেশকে। এদিক থেকে কিছুটা এগিয়ে থাকবে লঙ্কানরা। কেননা, তাদের দেশের আবহাওয়ার সঙ্গে দারুণ মিল রয়েছে আরব আমিরাতের সঙ্গে।

বাংলাদেশ (সম্ভাব্য): মশারাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা (সম্ভাব্য): অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক),  নিরশন ডিকওয়েলা (উইকেটরক্ষক), উপল থারাঙ্গা, কুশল পেরেরা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল ও লাসিথ মালিঙ্গা।

আরও পড়ুন :

এমআর/পি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়