• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

আরিফুলের লক্ষ্য এশিয়া কাপ হয়ে বিশ্বকাপ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ আগস্ট ২০১৮, ১৯:২৭ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ১৯:৪৮
বর্তমানে জাতীয় দলের অলরাউন্ডার আরিফুল হক নিজেকে ভাগ্যবান বলতেই পারেন। এই ২০১৮ সালেই টি-টোয়েন্টিতে অভিষেক। ঘরোয়া লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের কল্যাণে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হওয়ার সাত মাসের মাথায় ডাক পড়ল ওয়ানডে দলেও।

বলা যায় আরিফুলের জন্য এই বছরটা লাকি থার্টিন।

কিন্তু কতটা প্রমাণ করতে পেরেছেন নিজেকে? সুযোগ পেলে তবেই তো প্রমাণ করতে পারবেন। সুযোগ মিলেছে বটে তবে ছয় বা সাত নম্বরে ব্যাট করে কিই বা প্রমাণ করতে পারেন।

নামের পাশে অলরাউন্ডার লেখা থাকলেও ছয় ম্যাচ মিলে বল করেছেন এক ওভার। নিয়েছেন এক উইকেট। আর ব্যাট হাতে ছয় ইনিংসে করেছেন ২১ গড়ে ৪২ রান।

এসব আপাতত অতীত। দৃষ্টি রাখতে হবে সামনের দিকে। টি-টোয়েন্টিতে বেশিক্ষণ উইকেটে না থাকার দোহাই আর ওয়ানডেতে দেয়া যাবে না। এই ফরম্যাটে দেখেশুনে খেলার যথেষ্ট সময়ও পাওয়া যাবে।

দলের নিয়মিত সদস্য সাব্বির রহমান কিংবা সৌম্য সরকারের মতো অলরাউন্ডারদের টপকে এশিয়া কাপের দলে জায়গা করে নেয়াটা যে এত সহজ ব্যপার ছিল না সেটা ভালো মতোই জানেন আরিফুল। আর সেটা অকপটে স্বীকারও করে নিলেন তিনি।

২৫ বছর বয়সী এই অলরাউন্ডার বললেন, এশিয়া কাপের দলে থাকাটা অনেক বড় সৌভাগ্যের। তবে খেলার সুযোগ পাবো কিনা সেটা এখনও জানিনা, সুযোগ পেলে এই আনন্দের পূর্ণতা পাবে। এশিয়া কাপে খেলার সুযোগ পাই বা না পাই, লক্ষ্য থাকবে দলে নিজের জায়গা পাকা করা।

আরিফুলের ভাবনায় ঢুকে গেছে ২০১৯ সালের বিশ্বকাপ। ওই দলে জায়গা করে নিতে কি করতে হবে সেটাও বললেন এই উদীয়মান অলরাউন্ডার।

‘এখন থেকেই নিজেকে তৈরি করতে হবে বিশ্বকাপে খেলার জন্য। এশিয়া কাপে যদি ভালো খেলতে পারি তাহলে আমাকে অনেকদূর এগিয়ে যেতে সাহায্য করবে।’

আরও পড়ুন :

এমআর/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়