• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

পয়েন্ট তালিকায় শীর্ষে আরব আমিরাত

আরটিভি অনলাইন ডেস্ক
|  ৩০ আগস্ট ২০১৮, ২১:৪৭ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ২২:০৭
এশিয়া কাপ ২০১৮ বাছাই পর্বের প্রথম দিন অর্থাৎ গতকাল ২৯ জুলাই অনুষ্ঠিত হয়েছিল তিনটি ম্যাচ। যেখানে জয় পেয়েছিল আরব আমিরাত, ওমান ও মালয়েশিয়া।

আজ বৃহস্পতিবারও অনুষ্ঠিত হয়েছে তিনটি ম্যাচ। সকালে কুয়ালালামপুরের কিনারা একাডেমি ওভালে নেপাল-আরব আমিরাত, বায়ুমেস ওভালে সিঙ্গাপুর-হংকং ও ইয়াসান সাইম ডার্বি ওভালে মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরাত ও ওমান।

কিনারা একাডেমি ওভালে নেপাল-আরব আমিরাত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নেপাল।

আরব আমিরাত ব্যাট করতে নেমে চিরাগ সুরির ৬৫ আর আদনান মুফতির ৫৭ রানে ৫০ ওভারে সংগ্রহ করে ৯ উইকেটে ২৫৪ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে নেপালি ওপেনার সুভাষ কাকুরেলের ৫০ আর মিডল অর্ডারে দিপেন্দ্র সিংয়ের ৪০ রান ছাড়া বড় স্কোর করতে পারেনি কেউ।

-------------------------------------------------------
আরও পড়ুন : প্রথম দিনে জয় পেল মালয়েশিয়া-ওমান-ইউএই
-------------------------------------------------------

শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে অল আউট হতে হয় ১৭৬ রানে। ৭৮ রানে এই ম্যাচ হেরে টানা দ্বিতীয় পরাজয় হিমালয়ের দেশটির। অন্যদিকে টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে অবস্থান আরব আমিরাতের।

বায়ুমেস ওভালে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে সিঙ্গাপুরের বিপক্ষে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় হংকং। ব্যাট করতে নেমে সিঙ্গাপুরের মিডল অর্ডার ব্যাটসম্যান আবিরাজ সিংয়ের ৪২ রান ছাড়া কেউই থিতু হতে পারেনি উইকেটে। ৪১.২ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে সংগ্রহ দেড়শ রান।

জবাবে ব্যাট করতে নেমে হংকং ১৫০ রানের লক্ষ্য টপকাতে সময় নেয় মাত্র ৩৪.২ ওভার। ৫ উইকেট হারিয়ে বাছাইপর্বে নিজেদের প্রথম জয় তুলে নেয় তারা।

ইয়াসান সাইম ডার্বি ওভালে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় সংযুক্ত মালয়েশিয়া ও ওমান।

ওমান টস জিতে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায় মালয়েশিয়াকে। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ১৯৯ রানের লক্ষ্য দাড় করায় মালয়েশিয়া। ভিরেনদ্বীপ সিং খেলেন ৭৪ রানের ইনিংস।

কিন্তু ওমান প্রথম ম্যাচের ন্যায় এই ম্যাচেও দেখান চমক। ইনিংসে একেবারে শেষ বলে গিয়ে নিজেদের করে নেন এই ম্যাচও।

৮ উইকেট হারিয়ে ১৯৮ রান করে ২উইকেটে দ্বিতীয় জয়ে আছেন পয়েন্ট তালিকায় দুই নম্বরে।

আগামীকাল শনিবার আবারও হবে তিনটি ম্যাচ। ওমানের প্রতিপক্ষ সিঙ্গাপুর, মালয়েশিয়া লড়বে নেপালের বিপক্ষে এবং আরব আমিরাতের বিপক্ষে নামবে হংকং।

আরও পড়ুন :

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়