• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

নভেম্বরে ব্রাজিল-উরুগুয়ে দ্বৈরথ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ অক্টোবর ২০১৮, ১২:৪৫ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৩:০৫
রাশিয়া বিশ্বকাপে ফেভারিট হিসেবে খেলেতে নেমেছিল ব্রাজিল। তবে কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে হারের পর বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

অতীত ভুলে যুক্তরাষ্ট্র ও এল সালভাদরের বিপক্ষে ম্যাচ খেলে ছন্দে ফিরেছে সাম্বা কিংরা। দুটি প্রীতি ম্যাচেই জয় পায় হলুদ-নীলরা। 

আগামীকাল শুক্রবার রিয়াদে স্বাগতিক সৌদি আরবের মুখোমুখি হবে দলটি। মঙ্গলবার জেদ্দায় চির ব্রাজিলের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা।

আগামী বছর জুনে বসছে কোপা আমেরিকার আসর। দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে উরুগুয়ের বিপক্ষে লড়াইয়ে নামছে ব্রাজিল। আগামী মাসে হবে এই প্রীতি ম্যাচটি।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) পক্ষ থেকে জানানো হয়, ইংল্যান্ডের রাজধানী লন্ডনের আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে ১৬ নভেম্বর হবে হাইভোল্টেজ ম্যাচটি।

সিবিএফ আরও জানিয়েছে, নভেম্বরে আরও একটি প্রীতি ম্যাচ অংশ নেবে নেইমার নেতৃত্বাধীন দলটি। যদিও তিতের শিষ্যদের প্রতিপক্ষ কারা সেই বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি। 

ব্রাজিলিয়ান বোর্ডের সমন্বয়ক এডু গেসপার জানান, এই ম্যাচটিই হবে চলতি বছরের সেলেকাওদের শেষ ম্যাচ।

প্রতিপক্ষ হিসেবে উরুগুয়েকে বেছে নেয়ার কারণ হিসেবে জাতীয় দলের সাবেক এই ফুটবলার বলেন, আগামী বছর কোপা আমেরিকার ৪৬তম আসরে নামার আগে কঠিন প্রতিপক্ষগুলোর সঙ্গে খেলার চেষ্টা থেকেই এই সিদ্ধান্ত এসেছে।

আরও পড়ুন : 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়