• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

‘মেসি খেলুক আর না খেলুক আর্জেন্টিনাকে হারাতে চাই’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ অক্টোবর ২০১৮, ১০:১১ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১০:৩৬
আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ মানে টানটান উত্তেজনা। এমন একটি ম্যাচে পরস্পরের মোকাবেলা করতে যাচ্ছে এই চিরপ্রতিদ্বন্দ্বী দল দু'টি। কেউ কাউকে ছাড়তে নারাজ। দুই পরাশক্তির লড়াইয়ে চোখ থাকবে পুরো ফুটবল বিশ্বের। মাঠের উন্মাদনায় সবচেয়ে বেশি উত্তেজনা ছড়ায় দক্ষিণ আমেরিকার এই দুই দলের  লড়াই। 

রাশিয়া বিশ্বকাপ থেকে দ্বিতীয় রাউন্ডে ছিটকে পড়ার পর আর্জেন্টাইনদের কোচিংয়ের দায়িত্ব পেয়েছেন লিওনেল স্কালোনি। ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগ পাবার পর ঢেলে সাজিয়েছেন পুরো স্কোয়াড। দলের সিনিয়র সব সদস্যদের বিশ্রামে পাঠিয়ে ডাকা হয়েছে অপক্ষোকৃত তরুণ সব ফুটবলারকে। 

অন্যদিকে আলবিসেলেস্তেদের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিও নিয়েছেন সাময়িক বিরতি। চলতি বছর জাতীয় দলের জার্সিতে না খেলার ঘোষণা দিলেও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা খেলা চালিয়ে যাচ্ছেন মেসি। রয়েছেন দুর্দান্ত ফর্মেও। পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী এই ফরোয়ার্ডের সঙ্গে তাল মিলিয়ে কাতালান দলটির হয়ে খেলছেন ব্রাজিল দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ফিলিপে কুতিনহো।

আসন্ন এই ম্যাচকে সামনে রেখে কুতিনহো জানিয়েছেন, মেসির থাকা বা না থাকা বিষয় না, আর্জেন্টিনার বিপক্ষে জয় পাওয়াটাই মুখ্য। 

আগামী ১৬ আগস্ট মঙ্গলবার মুখোমুখি হচ্ছে দুই দল। এনিয়ে সাম্বা মিডফিল্ডার বলেন, মেসি আর আমার মধ্যে জাতীয় দল নিয়ে খুব একটা কথা হয় না।

বিশ্ব ফুটবলের অন্যতম প্রধান আকর্ষণীয় প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ২৬ বছর বয়সী এই তারকা বলেছেন, যদিও তিনি (মেসি) ম্যাচটিতে অংশ নিচ্ছেন না তবু এটি একটি বড় ম্যাচ হতে যাচ্ছে।

জয় ছাড়া কিছুই ভাবছেন না উল্লেখ করে কুতিনহো বলেন, এই ম্যাচে মেসি খেলুক আর না খেলুক আর্জেন্টিনাকে হারাতে চাই আমি। 

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে ৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল বার্সা। তবে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ড্র করেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। 

যদিও এনিয়ে চিন্তার ভাজ নেই কুতিনহোর কপালে। তিনি বলেন, বার্সা হয়তো ভালো শুরু করেনি সেটা আমার খেলায় প্রভাব ফেলবে না। চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগায় এখনও শীর্ষ স্থানেই রয়েছি আমরা।

স্প্যানিশ লিগে টানা চার ম্যাচে জয় বঞ্চিত হতে হয়েছে ব্লাউগ্রানাদের। এনিয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার বলেন, এটা সত্য যে টানা চার ম্যাচে জয় না পাওয়া অস্বাভাবিক। যদিও মৌসুম মাত্রই শুরু হয়েছে। এখনও অনেক সময় বাকি। সামনে যেকোনো কিছু ঘটতে পারে।

আরও পড়ুন : 

 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়