• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

রোনালদোর বাইসাইকেলই উয়েফার বর্ষসেরা গোল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ আগস্ট ২০১৮, ০৯:১৭ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ০৯:৩০
এবারের মৌসুমের শুরুতে দলবদলের মার্কেটে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন বর্ষসেরা তারকা খেলোয়াড় পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। এটা পুরনো খবর। নতুন খবর হচ্ছে গত মৌসুমে এই জুভেন্টাসের বিপক্ষেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বাইসাইকেল কিকের মাধ্যমে অসাধারণ একটি গোল করেছিলেন। যেটি উয়েফার মৌসুম সেরা গোলের পুরস্কার জিতেছে। 

এর আগে গত ১২ মাসে হওয়া উয়েফার প্রতিটি প্রতিযোগিতা থেকে একটি করে মোট ১১টি গোলের সংক্ষিপ্ত তালিকা করা হয়।

গত বছর এই পুরস্কার জিতেছিলেন রোনালদোর জুভেন্টাস সতীর্থ মারিও মানজুকিচ। তার আগে ২০১৫ ও ২০১৬ সালে জিতেছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এটি অবশ্য রোনালদোর প্রথম শিরোপা।

-------------------------------------------------------
আরও পড়ুন : সেমির স্বপ্ন পাকিস্তানের কাছে ভাঙল
-------------------------------------------------------

উয়েফার বর্ষসেরা গোলের তালিকার সেরা তিনে ছিল এ গোলটি। রোনালদোর পেছনে থেকে রানার্সআপ হয়েছে দিমিত্রি পায়েতের করা গোলটি। যা গত ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে লাইপজিগের বিরুদ্ধে দারুণ ড্রিবলিংয়ে ডান পায়ের বাঁকানো শটে গোল করেছিলেন এই মার্শেই তারকা। তৃতীয় গোলের জন্য পুরস্কার পেয়েছেন স্পেনের নারী ফুটবলার ইভা নাভারো। মেয়েদের ইউরোপিয়ান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জার্মানির বিপক্ষে দুই খেলোয়াড়কে কাটিয়ে গোলটি করেছিলেন তিনি।

সেরা গোলদাতা হিসেবে রোনালদোর করা গোলটি পেয়েছে প্রায় ২ লাখ (১,৯৭,৪৯৬ ভোট) ভোট। উয়েফার বর্ষসেরা গোলের এই প্রতিযোগিতায় এবার মোট ভোটসংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৯১৫। অর্থাৎ রোনালদোর গোলটি শতকরা ৫৬.৯ শতাংশ ভোট পেয়ে বর্ষসেরা নির্বাচিত হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা দিমিত্রি পায়েতের গোলটি পেয়েছে ৩৫ হাজার ৫৫৮ ভোট। আর তৃতীয় অবস্থানে থাকা স্পেনের নারী ফুটবলার ইভা নাভারো পেয়েছেন ২৩,৩১৫ ভোট।

এদিকে পর্তুগিজ তারকার সেই গোলটি বর্ষসেরা হিসেবে নির্বাচিত হওয়ার পর জুভেন্টাসের টুইট, অভিনন্দন ক্রিশ্চিয়ানো! উয়েফা মৌসুম সেরা গোলটি তোমার।

রোনালদো নিজেও এই পুরস্কার পেয়ে ভীষণ খুশি। বিশেষ করে গোলের পর জুভেন্টাস স্টেডিয়ামে দর্শকদের প্রতিক্রিয়া তিনি কখনোই ভুলবেন না। এ নিয়ে জুভেন্টাস তারকার টুইট, যারা ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। মুহূর্তটা কখনও ভুলবো না। বিশেষ করে স্টেডিয়ামে দর্শকদের প্রতিক্রিয়া। উয়েফার মৌসুম সেরা গোল। বিশেষ মুহূর্ত।

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়