• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

পিএসজিকে উদ্ধার করলেন নেইমার-এমবাপে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ আগস্ট ২০১৮, ১২:৪২ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৩:২৪
জয় দিয়ে লিগ ওয়ানের যাত্রা শুরু করলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গুইনগাম্পের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে পিছিয়ে থেকেও ৩-১ গোলে জয় পেয়েছে ফ্রেঞ্চ সুপার জায়ান্টরা। বিশ্বকাপ জয়ী তারকা কিলিয়ান এমবাপে দুটি ও একটি গোল করেছেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার।

শনিবার রোদৌওরু স্টেডিয়ামে শুরু থেকেই পিএসজির ওপর চড়াও হয় স্বাগতিকরা। তবে অসাধারণ সেভ করে গুইনগাম্পের আক্রমণগুলো নস্যাৎ করেন ইতিহাসের অন্যতম সেরা গোলকিপারখ্যাত বুফন।

তবে ম্যাচের ২০ মিনিটের মাথায় গোল হজম করতে হয় প্যারিসের দলটিকে। গোল করে গুইনগাম্পকে এগিয়ে দেন ফ্রেঞ্চ স্ট্রাইকার নোলান রউক্স।

প্রথমার্ধে গোল মিস করার মেলা বসিয়েছিল লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে দলটির সেরা তারকা নেইমারও ছিলেন নিস্প্রভ। বিরতিতে যাবার আগে ফের পিএসজির জালে বল জড়ায় গুইনগাম্প। তবে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির (ভিএআর) কল্যাণে গোলটি বাতিল করা হয়।

-----------------------------------------------------
আরও পড়ুন : বার্সার ৬ হাজারতম গোলের দিনে নায়ক মেসি
-----------------------------------------------------

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হবার পরই আক্রমণ শুরু করে টমাস টাচেলের শিষ্যরা। মাঠে নামানো হয় বিশ্বকাপে দ্যুতি ছড়ানো তরুণ তুর্কি এমবাপেকে। 

৫৩ মিনিটে নেইমারকে ডি-বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় পিএসজি। গোল দিয়ে দলকে সমতায় ফেরান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

ম্যাচের শেষ ১০ মিনিট এমবাপের জাদু দেখেছে স্টেডিয়ামে থাকা দর্শকরা। দুর্দান্ত গতি আর ফুটবল শিল্পের মিশেলে ৮২ ও ৯০তম মিনিটে দুটি গোল দিয়ে দলকে জয় দিয়ে মাঠ ছাড়েন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আরও পড়ুন :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়