• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

জয় দিয়ে নতুন মৌসুম শুরু ম্যানইউয়ের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ আগস্ট ২০১৮, ১৫:০৮ | আপডেট : ১১ আগস্ট ২০১৮, ১৬:১০
বিশ্বকাপ ফুটবলে বুঁদ হয়ে থাকার পর মাঝে বিরতি দিয়ে গতকাল থেকে শুরু হয়েছে ক্লাব ফুটবলের খেলা। সর্বপ্রথম মাঠে গড়ালো ইংলিশ প্রিমিয়ার লিগ। উদ্বোধনী ম্যাচে লেস্টার সিটিকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 

শুক্রবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ম্যানচেস্টার ইউনাইডেট বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল। ম্যাচে ৪৬ শতাংশ সময় ধরে তারা বল নিয়ন্ত্রণে রেখেছিল। অন্যদিকে, ৫৪ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রেখেছিল লেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেড টার্গেটে শট নেয় ছয়টি। লেস্টার সিটি টার্গেটে শট নেয় ৪টি।

ম্যাচে তৃতীয় মিনিটে আলেক্সিস সানচেজের শর্ট বক্সের ভেতর লেস্টারের ড্যানিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টি পায় ইউনাইটেড। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন পগবা। 

এরপর সুযোগ পেলেও ব্যবধান বাড়াতে পারছিল না স্বাগতিকরা। সুযোগ পেয়েছিল লেস্টারও। বিশেষ করে প্রথমার্ধে ১২ গজ দূর থেকে ম্যাডিনসনের জোরালো শট ডানদিকে ঝাঁপিয়ে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া।
-------------------------------------------------------
আরও পড়ুন : মড্রিচ রিয়ালেই থাকছেন
-------------------------------------------------------

৭৫তম মিনিটে ডেভিড গিয়ার নৈপুণ্যে আরেক দফা বেঁচে যায় স্বাগতিকরা। ইংলিশ উইঙ্গার ডেমারি গ্রের কাছ থেকে নেয়া ভলি ঝাঁপিয়ে ঠেকান স্প্যানিশ গোলরক্ষক।

দুই মিনিট পর ম্যাচের সহজতম সুযোগটি নষ্ট করেন বদলি হিসেবে নামা রাশিয়া বিশ্বকাপে চার গোল করা রোমেলু লুকাকু। সানচেসের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বেলজিয়ান স্ট্রাইকারের নেয়া শট দারুণ নৈপুণ্যে ঠেকান ডেনমার্কের গোলরক্ষক কাসপের স্মাইকেল।

ম্যাচের ৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয়টাও নিশ্চিত করেন লুকে’শ। হুয়ান মাতার ডি-বক্সে বাড়ানো বল প্রথমে নিয়ন্ত্রণে নিতে পারেননি ইংলিশ ডিফেন্ডার। কিন্তু সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দ্বিতীয় প্রচেষ্টায় দারুণ হাফ-ভলিতে ক্যারিয়ারে প্রথম গোলটি করেন ২৩ বছর বয়সী এই লেফট-ব্যাক।

ম্যাচের অতিরিক্ত সময়ে তথা (৯০+২) মিনিটে পর্তুগিজ ডিফেন্ডার রিকার্দো পেরেইরার ক্রস পোস্টে লাগার পর ফিরতি বল কাছ থেকে হেডে জালে জড়ান ইংলিশ স্ট্রাইকার ভার্ডি। 

কিন্তু বাকি সময়ে সমতাসূচক গোলের দেখা না পাওয়ায় পরাজয়বরণ করে মাঠ ছাড়ে ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন লেস্টার সিটি।

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়