• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

এই ম্যাচের কষ্ট ভোলার নয়: মুশফিক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মার্চ ২০১৮, ২০:২২ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ২০:৩৪
মাত্র একটা ডট বল বদলে দিতে পারতো শিরোনাম। ২০ তম ওভারে সৌম্য সরকারের করা শেষ বলে দীনেশ কার্তিকের সেই ছয় যদি না হতো তবে হয়তো শিরোনাম হতো, এই জয়টা কখনো ভুলবোনা।

হারের ক্ষতটা অনেক দিন মনে রাখবে বাংলাদেশ দল আর সমর্থকরা। ফাইনালের আগের ম্যাচে শ্রীলঙ্কার ম্যাচটা যেন বাংলাদেশকে ফিরিয়ে দিয়েছে ভারত। দীনেশ কার্তিক যেন মাহমুদুল্লাহ রিয়াদ।

প্রতিপক্ষ ভারত বলেই মুশফিকের কষ্টটা বেশি। বার বার তাদের সাথেই কেন এমন হয়? প্রশ্নটা মুশফিকের মত সবারই।

--------------------------------------------------------
আরও পড়ুন: ওরা ভয়ডরহীন ক্রিকেট খেলে: রোহিত
--------------------------------------------------------

বলা যায় টি-টোয়েন্টির সফল একটি সিরিজ খেলেছে বাংলাদেশ। যে বাংলাদেশ টি-টোয়েন্টিতে একদমই অচেনা সেই দলটাই একবারের বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে তাদেরই দেশে ফাইনাল খেলেছে।

গতকাল রোববার নিদাহাস কাপের ফাইনাল খেলে আজ সোমবার সকালে দেশে ফিরেছে বাংলাদেশ দল। দলের সাথে ফিরেছে মুশফিকও। ম্লান চেহারায় ভেসে উঠে কত কথা। 
বিমানবন্দরে গণমাধ্যমে সাথে কথা বলেন মুশফিক।

মুশফিক বলেন, এই সিরিজে অনেক কিছুই পেয়েছি কিন্ত শেষটা ভাল করতে পারিনি। এই ম্যাচটা কখনো ভুলবোনা। ঘরের মাঠে যেভাবে শ্রীলঙ্কার সাথে হেরেছিলাম আবার সেই শ্রীলঙ্কাকে তাদের মাটিতেই হারালাম। এটাও বা কম কিসে।

ঠিক শেষ বলের সময় হারাটা কষ্ট দিচ্ছে মুশফিককেও। তাই তো তিনি বলেন, কষ্ট তো লাগছেই। আমরা পুরো টুর্নামেন্টে ধারাবাহিক ক্রিকেট খেলেছি। কিন্তু শেষ ম্যাচে এসে নার্ভটা ধরে রাখতে পারিনি। সামনে এমন ম্যাচে নিজেদের আরও শক্ত রাখার চেষ্টা করবো।

পাশাপাশি আমি একটি কথাই বলবো, ওয়ানডে-টেস্টের মতো টি-টোয়েন্টিতেও আমরা ধারাবাহিক হওয়ার চেষ্টা করছি। নিদাহাস ট্রফিটা আমাদের আত্ববিশ্বাস বাড়িয়েছে।

আরও পড়ুন:

এমআর/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়