• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ওরা ভয়ডরহীন ক্রিকেট খেলে: রোহিত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মার্চ ২০১৮, ১৮:০৭ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ১৮:২৬
টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ১০ নম্বর দল বাংলাদেশ। ভারতের র‌্যাংকিং তিনে আর শ্রীলঙ্কা আট নম্বরে। কিন্তু নিদাহাস ট্রফিতে বাংলাদেশ যেভাবে খেলেছে তাতে বিপক্ষ দুই দলের কাঁপুনি ধরিয়ে দিয়েছে।

শ্রীলঙ্কাকে লিগ পর্বে দুই ম্যাচ হারিয়ে টুর্নামেন্ট থেকেই বিদায় করে ফাইনালে খেলেছে টাইগাররা। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে বাজেভাবে হারলেও পরের ম্যাচে ঠিকই ঘুরে দাড়িয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচে জিততে জিততে হেরে যায় বাংলাদেশ।

টানা ৫ ম্যাচ জয়হীন বাংলাদেশ দল ফাইনালে খেলবে সেটি হয়তো স্বয়ং বাংলাদেশও ভাবেনি।

গতকাল রোববার কলম্বোর প্রেমাদাসায় ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিং করে বাংলাদেশ। ইনিংসের শুরুতে টাইগার ব্যাটসম্যানরা মুখ থুবড়ে পড়লে মিডল অর্ডার আর লোয়ার অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় ১৬৭ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারতকে।

--------------------------------------------------------
আরও পড়ুন: লঙ্কান দর্শকদের এ কেমন আচরণ!
--------------------------------------------------------

শুরু থেকেই বল হাতে ভারতীয় ব্যাটসম্যানদের চেপে ধরলেও শেষদিকে অভিজ্ঞ দীনেশ কার্তিকের নাটকীয় ব্যাটিংয়ে সৌম্য সরকারকে ইনিংসের শেষ বলে ছয় মেরে জয় তুলে নেয় ভারত।

ভারতীয়দের কাঁপন ধরিয়ে দেয়া বাংলাদেশি খেলোয়াড়দের প্রশংসা করতেও ভুলেননি জয়ী দলের অধিনায়ক রোহিত শর্মা। রোহিত বলেন, এই টুর্নামেন্টে নিঃসন্দেহে তারা ভাল খেলেছে। দুইশো রান তাড়া করে ম্যাচ জেতা এত সহজ না। সেটা তারা করে দেখিয়েছে। বাংলাদেশ বিপজ্জনক দল হয়ে উঠছে। ওরা ভয়ডরহীন ক্রিকেট খেলে।

সৌম্যকে নিয়ে রোহিত প্রশংসা করে বলেন, ও তাদের দলের নিয়মিত ব্যাটসম্যান হলেও বল হাতে নিয়মিত নয়। কিন্ত সে যেভাবে বল করেছে সেটা নিঃসন্দেহে প্রশংসনীয়। শেষ বলে দীনেশ কার্তিকের এমন ব্যাটিং না হলে সৌম্য হতো জয়ের নায়ক।

আরও পড়ুন:

এমআর/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়