• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গোলে আফগানদের উড়িয়ে দিলো জিমিরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৮, ২০:১০

আফগানিস্তান দূর্বল দল। এশিয়ান গেমস হকির বাছাইয়ে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ প্রতিপক্ষ নিয়ে তাই খুব বেশি ভাবনা ছিল না বাংলাদেশ দলের। প্রশ্ন ছিল বরং এমন- আফগানদের কতো গোলে ভাসাবে বাংলাদেশ?

যেখানে প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে ১৯ গোল ও দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে ২৩ গোল হজম করেছিল আফগানিস্তান। দেখার বিষয় ছিল আজ বাংলাদেশ কত গোল দিতে পারে, সেটিই ছিল কৌতূহলের বিষয়। বাংলাদেশ আজ আফগানিস্তানকে হারিয়েছে ২৫-০ গোলে।

মঙ্গলবার ওমানের মাস্কটের কাবোস কমপ্লেক্সে রেকর্ড ২৫-০ গোলে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছেন রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়নরা। এর আগে ২০১০ সালের এসএ গেমসে বাংলাদেশ দল ২৪-০ গোলে হারিয়েছিল নেপালকে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ক্রিকেট মাঠ থেকে প্রশ্নপত্রে বিরাট কোহলি
--------------------------------------------------------

এই ম্যাচে বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছেন ছয়জন—আরশাদ হোসেন, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম, দ্বীন মোহাম্মদ ও মামুনুর রহমান ও রোমান সরকার। এদের মধ্যে চারটি গোল দ্বীন মোহাম্মদ ও রোমান সরকারের। জোড়া গোল জোবায়ের হোসেন ও শিতুল ফরহাদের। নাঈমউদ্দিন করেছেন একটি।

প্রথম দুই ম্যাচ জিতে টুর্নামেন্টের সেমি ফাইনাল নিশ্চিত করেছিলেন মাহবুব হারুনের শিষ্যরা। থাইল্যান্ডকে ৫-০ ও হংকংকে ৫-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে আফগানিস্তানের অবস্থা ছিল খুবই করুণ। হংকং ও থাইল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ মিলিয়ে ১ গোলে দিয়ে খেয়েছিল ৪২ গোল।

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে বরাবরই ভালো করে বাংলাদেশ। এবারও স্বপ্ন চ্যাম্পিয়নশিপের। বাছাইপর্বের সেরা পাঁচ দল আগামী আগস্টে ইন্দোনেশিয়ার জাকার্তা এশিয়াডে খেলার সুযোগ পাবে। বাংলাদেশের এশিয়াড নিশ্চিত হয়ে গেছে ইতোমধ্যেই।

২৫ গোলের সবগুলো বিবরণ লিখতে গেলে এই রিপোর্ট মহাকাব্য হয়ে দাঁড়াবে। বাংলাদেশ প্রথম মিনিট থেকেই গোল উৎসবে মেতেছিল ফরোয়ার্ড আরশাদ হোসেনের স্টিকে। সব মিলে মোট ৯জন গোল করলেন এদিন।

গ্রুপসেরা হওয়ায় বাংলাদেশ সেমিতে প্রতিপক্ষ হিসেবে পেল শ্রীলঙ্কাকে। ‘বি’ গ্রুপ থেকে রানার্স আপ তারা। শ্রীলঙ্কার গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ওমান। সেমিতে যাদের প্রতিপক্ষ হবে থাইল্যান্ড। হংকংয়েরও থাইল্যান্ডের সমান ৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে সেমিতে উঠা হয়নি তাদের। বৃহস্পতিবার সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh